02/10/2022 : 4:35 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

জেলায় করোনা বাড়বাড়ন্তঃ মেমারির গন্তার হাটে উপচে পড়া ভিড়

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ ও এম. কে. হিমু, মেমারি, ৭ জানুয়ারি ২০২২:


বিগত কয়েকদিনে পূর্ব বর্ধমানেও করোনা সংক্রমণের হার মারাত্মক ভাবে বেড়ে চলেছে। আজও জেলায় ৫১২জন করোনা আক্রান্ত হয়েছে। সরকারি বিধিনিষেধ জারি হয়েছে গোটা রাজ্যে। কিন্তু সেই বিধিনিষেধ কে বুড়ো আঙ্গুল দেখিয়ে শুক্রবার পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত গন্তার ফুটবল মাঠে বসেছে কাপড়ের হাট। যা গন্তার হাট বলে পরিচিত মেমারির গ্রামের মানুষের কাছে।

একদিকে করোনার বাড়বাড়ন্ত অন্যদিকে হাটে উপচে পড়া ভিড়ে অধিকাংশ ক্রেতার মুখে মাস্ক নেই, দূরত্ববিধি তো দূরের কথা। এমনকি হাটের বেশিরভাগ দোকানদাররা মুখে মাস্ক না লাগিয়ে জামা-কাপড় বিক্রি করছেন। প্রশাসনের পক্ষ থেকেই হোকা কিংবা স্থানীয় তৃণমূল নেতাদের এব্যপারে কোন নজরদারি নেই। অথচ রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর কাছে করোনাবিধি মেনে চলার জন্য বারংবার আবেদন করছেন।

এ ব্যাপারে হাট জনৈক হাট কর্তৃপক্ষের কাছে জানা যায় হাট বাজার সংস্থা নামে এই হাটমেলা প্রতি শুক্রবার বিগত ৫-৬ মাস ধরে গন্তার ফুটবল মাঠে বসে আসছে। তাদের কাছে হাট না বসানোর কোন নির্দেশ এখনও নেই।

কিন্তু প্রশ্ন এখানেই যেখানে করোনার বিধিনিষেধ জারি হয়েছে, কয়েদিন আগে মেমারি ১ ব্লক অফিসে মেলা ও পূজা কমিটির মধ্যে করোনা বিধি নিষেধ নিয়ে পর্যালোচনা হয় সেখানে কি ভাবে প্রশাসনের পক্ষ থেকে জারি হওয়া বিধিনিষেধ উপেক্ষা করে এই হাট বসছে।

জানা যায় স্থানীয় ক্লাব কর্তৃপক্ষ গন্তার ফুটবল মাঠকে এই হাট করবার জন্য ভাড়া দেয়। এ ব্যপারে ক্লাবকর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে জিরো পয়েন্ট এর প্রতিনিধিকে জানানো হয় আজ বৈকাল থেকেই অনির্দিষ্টকালের জন্য গন্তার হাট বন্ধ করে দেওয়া হয়েছে। যতদিন না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে কোন হাট হবে না এই মাঠে।

 

 

Related posts

ধান কাটা কে কেন্দ্র করে উত্তপ্ত পানুয়া গ্রাম, আহত ৩

E Zero Point

দুয়ারে পঞ্চায়েত নির্বাচনঃ আগাম প্রস্তুতি পূর্ব বর্ধমানে

E Zero Point

শহীদ কৃষকদের প্রতি লাল সালাম জানিয়ে মিছিল

E Zero Point

মতামত দিন