19/04/2024 : 9:57 AM
আমার বাংলাসাহিত্য

পুরভোটের কারণে পিছিয়ে গেল কলকাতা বইমেলা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ১৭ জানুয়ারি ২০২২:


ভোট বড় দায়!!! ভোটের কাছে করোনাও হার মানে! করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে নির্বাচন কমিশন রাজ্যের চারটি পুরনিগমের ভোট ২২ জানুয়ারি থেকে পিছিয়ে আগামী ১২ ফেব্রুয়ারি ঘোষণা করেছে। বিধাননগর পুরনিগমও রয়েছে সেই তালিকায়। তাই সব দিক ভাবনা চিন্তা করে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সাথে আলোচনা করার পর  ‘পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’ সিদ্ধান্ত নিয়েছেন ৩১ জানুয়ারির বদলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্ট লেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা।

এমনিতেই কোভিডের আবহে বইমেলা নিয়ে সংশয় ছিল বইপ্রেমীদের মনে। তবে সম্প্রতি নবান্ন কোভিডের বিধিনিষেধ সংক্রান্ত যে নির্দেশিকা জারি করে সেখানে জানিয়ে দিয়েছিল মেলা নিয়ে কোনও নিষেধাজ্ঞা রাজ্যের নেই। শুধুমাত্র খোলা আকাশের নিচে মেলার আয়োজন করতে হবে। একইসঙ্গে মানতে হবে স্বাস্থ্যবিধি। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা অত্যাবশ্যক। ফলে সেই সময়ই একটা ধারণা তৈরি হয়েছিল বইমেলা হয়ত বন্ধ হবে না। সোমবার গিল্ডের নয়া ঘোষণায় সেই ধারণায় সিলমোহর পড়ল।

২০২১ এ করোনার কারণে বইমেলা হয়নি। গত নভেম্বরে ‘পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’ তরফে ঘোষণা করা হয়েছিল ৩১ জানুয়ারি থেকে বইমেলা শুরু হবে। এবার বইমেলার থিম কান্ট্রি বাংলাদেশ। বইমেলার উদ্বোধন এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই হবে। তবে বই মেলার উদ্বোধনের তারিখ ঘোষণা হলেও কতদিন চলবে সে ব্যপারে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

Related posts

তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা হতেই দেওয়াল লিখন শুরু মেমারিতে

E Zero Point

রানিগঞ্জের এনএসবি রোডে ধ্বস

E Zero Point

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সাংগঠনিক সভা

E Zero Point

মতামত দিন