07/10/2022 : 11:30 AM
BREAKING NEWS
আমার বাংলাসাহিত্য

পুরভোটের কারণে পিছিয়ে গেল কলকাতা বইমেলা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ১৭ জানুয়ারি ২০২২:


ভোট বড় দায়!!! ভোটের কাছে করোনাও হার মানে! করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে নির্বাচন কমিশন রাজ্যের চারটি পুরনিগমের ভোট ২২ জানুয়ারি থেকে পিছিয়ে আগামী ১২ ফেব্রুয়ারি ঘোষণা করেছে। বিধাননগর পুরনিগমও রয়েছে সেই তালিকায়। তাই সব দিক ভাবনা চিন্তা করে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সাথে আলোচনা করার পর  ‘পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’ সিদ্ধান্ত নিয়েছেন ৩১ জানুয়ারির বদলে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্ট লেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে বইমেলা।

এমনিতেই কোভিডের আবহে বইমেলা নিয়ে সংশয় ছিল বইপ্রেমীদের মনে। তবে সম্প্রতি নবান্ন কোভিডের বিধিনিষেধ সংক্রান্ত যে নির্দেশিকা জারি করে সেখানে জানিয়ে দিয়েছিল মেলা নিয়ে কোনও নিষেধাজ্ঞা রাজ্যের নেই। শুধুমাত্র খোলা আকাশের নিচে মেলার আয়োজন করতে হবে। একইসঙ্গে মানতে হবে স্বাস্থ্যবিধি। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা অত্যাবশ্যক। ফলে সেই সময়ই একটা ধারণা তৈরি হয়েছিল বইমেলা হয়ত বন্ধ হবে না। সোমবার গিল্ডের নয়া ঘোষণায় সেই ধারণায় সিলমোহর পড়ল।

২০২১ এ করোনার কারণে বইমেলা হয়নি। গত নভেম্বরে ‘পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড’ তরফে ঘোষণা করা হয়েছিল ৩১ জানুয়ারি থেকে বইমেলা শুরু হবে। এবার বইমেলার থিম কান্ট্রি বাংলাদেশ। বইমেলার উদ্বোধন এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই হবে। তবে বই মেলার উদ্বোধনের তারিখ ঘোষণা হলেও কতদিন চলবে সে ব্যপারে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

Related posts

মন্তেশ্বরে সরকারি কর্মচারী, মহিলারা দুঃস্থদের পাশে

E Zero Point

কালনার প্রত্যন্ত গ্রামের মেয়ে অন্বেষার স্বপ্ন ডাক্তার হওয়া, বাধা অর্থাভাব

E Zero Point

নিশ্চিন্তে, নির্ভয়ে ভোটদানঃ গ্রামে গ্রামে রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর

E Zero Point

মতামত দিন