30/09/2022 : 12:30 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে পুকুরের জলে বিষ, মৃত মাছের দুর্গন্ধে এলাকাবাসী নাজেহাল

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৮ এপ্রিল ২০২২:


মেমারি পৌরসভার ১৩ নং ওয়ার্ডের চেকপোষ্টের কাছে ভাড়বেনের পুকুরের জলে অজস্র ছোট-বড় মৃত মাছ ভেসে থাকতে দেখে ওয়ার্ডবাসীরা। দুদিন ধরে সেই মৃত মাছগুলি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে।

১৩ নং ওয়ার্ডের বাসিন্দা ববি দাস অভিযোগ করেন যে বুধবার পুকুর মালিক ভাড়বেনের পুকুরে বিষ দেয়। ফলে পুকুরের মাছগুলি মরে ভেসে ওঠে। এমনিতেই পুকুরে আবর্জনায় ভর্তি তার উপর মরা মাছগুলি পরে থাকায় দুর্গন্ধ ছড়াচ্ছে। পুকুরে ধারে ঘর হওয়ায় ঘরের ভিতরে দুর্গন্ধে থাকা মুস্কিল হয়ে যাচ্ছে।

মেমারি পৌরভবনের ঢিলছোঁড়া দুরত্বে এই ভাড়বেনের পুকুর। পুকুরটির অবস্থা একটি আস্তাকুঁড়ের মতো। তার উপর এই বিষপ্রয়োগের ফলে দুর্গন্ধ ছড়াচ্ছে।

১৩ নং ওয়ার্ডের আর এক বাসিন্দা পার্থ রায় চৌধুরী জানান, ছোট থেকেই তিনি এই পুকুরটি দেখে আসছেন। সারা বছরই আবর্জনায় ভরে থাকে পুকুরটি। আর তার উপর প্রতিবছর পুকুর মালিকের বিষ প্রয়োগের ফলে মাছ মরে ভেসে ওঠে কিন্তু সেগুলি পরিস্কার করা হয় না ফলে দুর্গন্ধ ছড়ায়। এব্যপারে পুকুর মালিক বা প্রশাসনের কোন হেলদোল নেই।

ওয়ার্ডের বাসিন্দা রবীন ঘোষ জানান, যে দীর্ঘদিন ধরে পুকুরের এই খারাপ অবস্থা। প্রশাসন ও পুকুর মালিকে বার বার বলা সত্বেও তাদের কোন হেলদোল নেই। দ্রুত সমস্যার সমাধান করা হোক।

মেমারি পৌরসভার ১৩ নং ওয়ার্ডের চেকপোষ্টে মেমারি পৌরভবনের কাছেই ভাড়বেনের পুকুর। তাই এব্যপারে মেমারি পৌরসভার চেয়ারম্যান ও ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলরের শীঘ্রই হস্তক্ষেপের দাবী জানিয়েছেন ওয়ার্ডবাসীরা। তাদের দাবী পুকুর থেকে মৃত মাছগুলি পরিস্কার করা হোক এবং দীর্ঘদিনের জমা আবর্জনাগুলি পরিস্কার করে পুকুরটি সংস্কার করা হোক।

 

Related posts

উদযাপন নয়, স্বামীজির আর্দশের দিনযাপন করুনঃ মেমারি ১ বিডিও

E Zero Point

এমপিএলঃ ক্রিকেট লাভারস ভাটপাড়া, সোনামুখী ক্রিকেট অ্যাকাডেমী সেমিফাইনালে

E Zero Point

রেকর্ড সংখ্যক আক্রান্ত ৪৪৮, করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল পূর্ব বর্ধমান

E Zero Point

মতামত দিন