25/02/2024 : 2:02 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

যানজট নিয়ন্ত্রণে টোটো চালকদের সাথে বৈঠক মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ৩০ মে ২০২২:


মূলত দিন দিন যে হারে অন্যান্য জায়গার পাশাপাশি পূর্ব বর্ধমানের মেমারি পৌর শহরে টোটোর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাতে যানজট নিত্যদিনের সঙ্গী । বিশেষ করে মেমারি স্টেশন বাজার ও কৃষ্ণ বাজারসহ মেমারি শহরের বিভিন্ন বাজার ও রাস্তাঘাটে যেভাবে টোটো দৌরাত্ম্য তাতে রাস্তায় বের হওয়া খুবই চিন্তার বিষয়। এই সমস্যা সমাধানের জন্য মেমারি পৌরসভা ও মেমারি ই-রিক্সা ইউনিয়নের বর্ধিত সভা অনুষ্ঠিত হলো মেমারি নতুন বাস স্টান্ডে ।

এদিনের সভায় উপস্থিত মেমারি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মেমারি থানার অফিসার বুদ্ধদেব ঢুলি টোটো চলাচল ক্লক ওয়াইস অর্থাৎ ওয়ান ওয়ে করে চালানোর প্রস্তাব দেন টোটো চালক ও টোটো ইউনিয়ান কর্তৃপক্ষকে।

এদিনের এই মেমারি ই-রিকশা ইউনিয়নের বর্ধিত সভায় উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী, ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত, মেমারি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও মেমারি পৌরসভা এলাকার ই-রিক্সা ইউনিয়নের টোটোচালকেরা। টোটো চালক দের কোন রকম অসভ্যতামি, নোংরামি, দাদাগিরি, গালিগালাজ বরদাশ্ত করা হবে না বলেও টোটো চালক দের প্রতি কড়া বার্তা দেন মেমারি পৌরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্তর। পাশাপাশি যদি কোন অভিযোগ আছে টোটো চালকদের বিরুদ্ধে এই সংক্রান্ত অভিযোগ ওঠে, তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে প্রস্তুত মেমারি ই -রিক্সা ইউনিয়ন ও মেমারি পৌরসভা। এমনটাই জানান সুপ্রিয় সামন্ত।

অন্যদিকে মেমারি ই-রিক্সা ইউনিয়নের পক্ষ থেকে সেখ নারিরুদ্দিন(বাপন) জানান, বেশ কিছু অসাধু টোটোচালক অন্য আমাদের এম.ই.ইউ নাম্বার প্লেট ছাড়া এম.টি.ই.ইউ নাম্বার প্লেট জারি করা টোটো মেমারির রাস্তায় চলছে যা অবৈধ, প্রশাসনকে এব্যপারে সর্তক হতে অনুরোধ করব।

বর্তমানে রাজ্য তথা সমগ্র দেশে বেকারত্বের হার বৃদ্ধি পেয়েছে। যুবকরা তাই অনেক যুবক এখন টোটো চালাতে বাধ্য হচ্ছে বলে জানা যাচ্ছে এমতাবস্থা রাজ্যে টোটো চালকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন প্রয়োজন টোটো চলাচল নিয়ে সুনির্দিষ্ট নিয়ম যাতে করে টোটো চালকদেরও যাতে কোন অসুবিধা না হয় ঠিক তেমনই অতিরিক্ত টোটোর ফলে শহরে যাতে যানজট সমস্যা হওয়ার ফলে মানুষের অসুবিধাও যাতে না হয়।

Related posts

অনলাইন শিক্ষার মাধ্যমে ক্লাস চালু মেমারি জামিয়া ইসলামিয়াতে

E Zero Point

উৎকর্ষ বাংলা নিয়ে সাংবাদিক বৈঠক করলেন মুর্শিদাবাদের জেলাশাসক

E Zero Point

সর্বভারতীয় বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা চ্যাম্পিয়ন – মেমারির সপ্তম শ্রেণীর ছাত্র

E Zero Point

মতামত দিন