01/12/2022 : 6:49 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

চক্ষু পরীক্ষা শিবির মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৩০ মে ২০২২:


আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে ও রোটারি ক্লাব হুগলি আই হসপিটালের ব্যবস্থাপনায় পূর্ব বর্ধমান জেলার মেমারির মামুন ন্যাশনাল স্কুলে চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। শিবির শুরু হয় সকাল ৯ টা থেকে। সকাল থেকেই রোগীদের ভিড় লক্ষ্য করা যায়। স্কুলে মহিলা ও পুরুষদের আলাদা বসার ব্যবস্থা করা হয়। সুশৃঙ্খল ভাবে স্বেচ্ছাসেবকদের সহায়তায় প্রায় ৩৫০ জন রোগীর চক্ষু পরীক্ষা করা হয় বলে জানা যায়।

আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক কাজী শামসুদ্দিন আহামেদ জানান যে ২২ তম চক্ষু পরীক্ষা শিবিরে প্রায় ৩৫০ জন মানুষ চক্ষু পরীক্ষার সুযোগ পেয়েছেন এবং যাদের চোখে ছানি পড়েছে তাদের বিনামূল্যে ছানি অপারেশন করা হবে।

এদিন চক্ষু পরীক্ষা শিবির উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার পৌরপ্রধান স্বপন বিষয়ী, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খান, মেমারি পৌরসভার কাউন্সিলর ডাঃ চিরঞ্জিত ঘোষ, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য‍্য, মেমারি ১ ব্লকের বিডিও ড. এ. এম. ওয়ালিউল্লাহ সহ অন্যান্যরা।

জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহমুদ খান সাংবাদিকদের জানান এই ধরনের উদ্যোগ সমাজে এক দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বি্গত ২২ বছর ধরে। অনেক অসহায় মানুষ যারা অর্থের অভাবে চোখ দেখাতে পারেন না তাদের জন্য এই চক্ষু পরীক্ষা শিবির কাজে দিচ্ছে।

আল-মদিনা ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি কাজী মহঃ ইয়াসিন জানান, মানবদেহের অন্যতম অঙ্গ চোখ, যা দিয়ে আমরা বিশ্বসংসার কে প্রত্যক্ষ করি। আর এই চোখের যত্ন নেওয়াও প্রয়োজনের কথা ভেবেই এই শিবির আয়োজিত করা হয়।

Related posts

করোনা আপডেট পূর্ব বর্ধমানঃ আক্রান্ত ৫৪ জন, সুস্থ ৩০ জন, দেখুন কোথায় কোথায় আক্রান্ত হয়েছে

E Zero Point

কালী পুজোয় করোনা দুর্গতদের বস্ত্র তুলে দিল বিরাটি হিন্দু মিলন মন্দির

E Zero Point

প্রার্থনা, দোয়া ও আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজনের মাধ্যম দিয়ে বঙ্গ ধ্বনি যাত্রা বর্ধমানে

E Zero Point

মতামত দিন