05/10/2022 : 5:28 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

গুল-ছাই দিয়ে রাস্তা নির্মাণ করার অভিযোগ, ঠিকাদারকে আটকে রেখে বিক্ষোভ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি,  ৮ জুলাই ২০২২:


আবার হতাশাগ্রস্ত হল মেমারি ১ ব্লকের অন্তর্গত আমাদপুর অঞ্চলের বিজড়াবাসী। গত ৩০ মে রাস্তা না হওয়ার প্রতিবাদে আমাদপুর অঞ্চলের বিজরা বারোয়ারি তলার মঞ্চে লক্ষীর ভান্ডার প্রাপক মা, বোনেদের সম্মান প্রদান ও নারী সুরক্ষা বিষয়ক আলোচনা সভায়  উপস্থিত গ্রামবাসীর একাংশ বিক্ষোভ দেখায় পঞ্চায়েত প্রধান সাধনা হাজরা, উপ-প্রধান রুপা মিত্র, বিজুর গ্রামের দুই অঞ্চল সদস্যাকে ঘিরে। বিক্ষোভের মাত্রা শেষ পর্যন্ত ধস্তাধস্তি, হাতাহাতি ও ভাঙচুরের পর্যায়ে পৌঁছায়।

মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য, মেমারি ১ বিডিও ও প্রশাসনের তরফ থেকে বলা হয়েছিল যে পিচ রাস্তা তৈরির জন্য ১৩ লক্ষ টাকা অনুমোদন হয়ে গেছে। সে কথারও ১ মাসের উপর হতে চললো কিন্তু রাস্তা নির্মাণ হয়নি। উল্টে বর্ষার আগে অস্থায়ী ভাবে রাস্তা মেরামত করার জন্য অত্যন্ত নিম্নমানের ভাঙা ইঁট এবং পোড়া গুলের ছাই রাস্তার ধারে ফেলা রয়েছে। আর সেই কারণেই বিজড়ার মানুষ বৃহস্পতিবার ঠিকাদার হানিফ মন্ডলকে আটকে রেখে বিক্ষোভ দেখায় ও নির্মাণ সামগ্রী তুলে নিয়ে যেতে বলে। বিক্ষোভের মাত্র চরমে পৌঁছানোর আগে মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সমগ্র ব্যপারটি নিয়ন্ত্রণে নিয়ে আনে।

এ ব্যপারে আমাদপুর অঞ্চলের উপ-প্রধান রুপা মিত্র জিরো পয়েন্টকে জানান, ঠিকাদারের গাফিলতিতেই এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ঝামা-ইঁট ফেলে বর্ষার আগে রাস্তাটিকে চলার উপযুক্ত করার ঠিকা দেওয়া হয়েছিল। কিন্তু নিম্নমানের সামগ্রী দেওয়াটা মোটেই ঠিক হয়নি, সেগুলি তুলে নিতে বলা হয়েছে।

অন্যদিকে ঠিকাদার হানিফ মন্ডল, নির্মাণ সামগ্রী বদলে দেওয়ার আশ্বাস দিলেও তিনি পুরো দোষটায় বরাত ইঁটভাটার মালিকের উপর দিয়েছেন। তিনি বলেছেন ঝামা ইঁটের টুকড়ো ও ইঁটের গুড়োর বদলে গুল ছাই দিয়েছে।

এখন প্রশ্ন হচ্ছে, যে যার দায় নিজের কাঁধ থেকে ঝেড়ে ফেলতে চায়ছে। উপ-প্রধান ঠিকাদারকে দোষী করছেন, ঠিকাদার ইঁটভাটার মালিককে আর এদিকে প্রশাসন বলছে ১৩ লক্ষ টাকা পিচ রাস্তার জন্য অনুমোদন হয়েছে  আর ভোগান্তির শিকার হচ্ছে বিজড়াবাসী। সামনেই পঞ্চায়তে ভোট এর আগেই যদি গ্রামবাসীদের মনে ক্ষোভের সঞ্চার হয় তার ফল কি ভোটবাক্সে পড়বে না?

Related posts

মেমারিতে ইলেকট্রিক রেল পোলে ট্রাকের ধাক্কা, গভীর রাতে রসুলপুর এলাকা বিদ্যুৎ সংযোগহীন

E Zero Point

মেমারি শশীনারায় ভ্যানচালক দরিদ্র পিতার সন্তান, মাধ্যমিকে ১৬ তম স্থান

E Zero Point

আসানসোলে উন্নয়ন মুলক কাজের উদ্বোধনে মন্ত্রী

E Zero Point

মতামত দিন