14/08/2022 : 5:03 AM
BREAKING NEWS
Top News আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান মেমারি

আবার পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানকে ঘিরে বিক্ষোভ মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্কঅতনু ঘোষ, মেমারি, ২৮ জুলাই ২০২২:


বহু টালবাহানার পর গতকাল নিমো ও দু’নম্বর পঞ্চায়েতের অন্তর্গত কৈলাসপুর গ্রামে ২০১ নম্বর সংসদে উদ্বোধন হয়েছে সুস্বাস্থ্য কেন্দ্রের।এদিন এই সুস্বাস্থ্য কেন্দ্র নিয়েই বিক্ষোভের মুখে নিমো দু’নম্বর পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান। বিক্ষোভকারীরা কৈলাসপুর গ্রামেরই ২০০ নম্বর সংসদের স্থায়ী বাসিন্দা। তাদের কথায় জানা যায় যে কৈলাসপুর গ্রামের ২০০ নম্বর সংসদে একটি সুস্বাস্থ্য কেন্দ্রের জন্য তারা আবেদন করে বিডিও কে। এবং তারা জানতো কৈলাসপুর গ্রামের ২০০ নম্বর সংসদেই সুস্বাস্থ্য কেন্দ্রটি হবে।


কিন্তু পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান ইচ্ছাকৃতভাবে ওই সুস্বাস্থ্য কেন্দ্রটি ২০১ নম্বর সংসদে উদ্বোধন করেছেন। এমনটাই অভিযোগ বিক্ষোভকারীদের। তাই তারা এই দিন পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান কে ঘিরে বিক্ষোভ প্রদর্শন করে ২০০ নম্বর সংসদে সুস্বাস্থ্য কেন্দ্রটি স্থানান্তরিত করার জন্য।

এদিকে নিমো দু’নম্বর পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান বলেন যে এই সুস্বাস্থ্য কেন্দ্রের জন্য কৈলাসপুর গ্রামের দুটি সংসদের পক্ষ থেকেই আবেদন করা হয়। কিন্তু মেমারি এক নম্বর ব্লক ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ২০১ নম্বর সংসদটিতেই অনুমোদন দেওয়া হয় এবং সেই মতোই ২০১ নম্বর সংসদেই এই সুস্বাস্থ্য কেন্দ্রটির উদ্বোধন করা হয়েছে।

বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় মেমারি থানার পুলিশ। এদিকে ২০১ নম্বর সংসদ থেকে যদি সুস্বাস্থ্য কেন্দ্রটি ২০০ নম্বর সংসদে নিয়ে যাওয়া হয় তাহলেও ২০১ নম্বর সংসদের মানুষেরা পুনরায় বিক্ষোভে সামিল হবে বলে মনে করা হচ্ছে। তাই এইভাবে চলতে থাকলে ওই সুস্বাস্থ্য কেন্দ্র থেকে এলাকার সাধারণ মানুষেরা স্বাস্থ্যপরিসেবা ঠিকমতো পাবে তো? এর উত্তর আগামী দিনেই পাওয়া যাবে।

Related posts

আমাকে বন্দুক দেখালে আমি বন্দুকের সিন্দুক দেখাইঃ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

E Zero Point

নিউটাউনে রাতের শহরে নাবালিকাকে গণধর্ষণের অভিযোগে গ্রেপ্তার চার

E Zero Point

স্বাস্থ্য সুরক্ষায় নতুন পথের দিশা “শিওরাইট” আপ

E Zero Point

মতামত দিন