30/11/2022 : 10:36 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্রর অনলাইন ও অফলাইন শিক্ষক দিবস

জিরো পয়েন্ট নিউজ, মেমারি,  ৬ সেপ্টেম্বর ২০২২:


পূর্ব বর্ধমান জেলার মেমারির স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্র অনলাইন ও অফলাইন দুই ভাবেই শিক্ষক দিবসের বিবিধ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষক, শিক্ষিকা বৃন্দদের শ্রদ্ধা জানিয়ে দিনটি উদযাপন করেন । এই অনুষ্ঠানের সূচনা করেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সংস্থার সভাপতি চিত্তরঞ্জন কুন্ডু মহাশয়। বিভিন্ন ব্যক্তিদের আলোচনা এবং প্রাণবন্ত এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সংস্থার প্রতিষ্ঠাতা, ম্যানেজিং ডিরেক্টর ও সম্পাদক রামকৃষ্ণ কুন্ডু মহাশয় সকল ছাত্রছাত্রী ও অভিভাবক অভিভাবিকাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সংস্থার সভাপতি চিত্তরঞ্জন কুন্ডু মহাশয়। ছিলেন শিশু শিল্পী ঋত্বিকা কুন্ডু, সহ সংস্থার শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র ছাত্রীরা। এবারে অনলাইন অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন সানিয়া সুলতানা, অনলাইনে বক্তব্য রাখেন, কলকাতা থেকে শিক্ষিকা ও আবৃত্তি শিল্পী পিয়ালী ঘোষ মহাশয়া ও বৃক্ষবন্ধু শিক্ষক সোমনাথ গুপ্ত মহাশয়। সমগ্র অনুষ্ঠানটি পরিকল্পনা ও পরিচালনায় রামকৃষ্ণ কুন্ডু। অনুষ্ঠানে অনলাইন ও অফলাইন দুটি মিলিয়ে প্রায় ৫০ জন ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন, অনুষ্ঠানে সমাপ্তি বক্তব্য রাখেন মেমারী স্বপ্নসন্ধানী শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও শিক্ষক রামকৃষ্ণ কুন্ডু মহাশয়।


তিনি অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারী ও দর্শক বৃন্দদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানান এবং এর‌ই সাথে ঘোষণা করেন শিক্ষা ও সংস্কৃতির প্রসারের জন্য নিজস্ব দুটি ক্যাম্পাসের পাশাপাশি শিঘ্রই মন্তেশ্বর ব্লকে নতুন শিক্ষা ও সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠান তৈরী হচ্ছে।
এই সংস্থা বিভিন্ন সামাজিক কাজকর্মের পাশাপাশি শিক্ষার বিভিন্ন বিষয়ে এবং সুস্থ সংস্কৃতির প্রসারে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে ও বহু মনিষীদের নিয়ে বিশেষ দিনগুলো সংস্থার জন্মলগ্ন থেকেই সুনামের সাথে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চর্চার মাধ্যমে পরিচালনা করে আসছে, শিক্ষা ও সংস্কৃতির বহু ছাত্র ছাত্রীরা এই সংস্থা থেকেই প্রশিক্ষণ নিয়ে সফলভাবে আত্মপ্রকাশ করেছেন এখন বঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই এই সংস্থার সঙ্গে যুক্ত হচ্ছেন ।

Related posts

হাবরা সমব্যায় ব্যাংকের দুর্নীতি

E Zero Point

পূর্ব বর্ধমানে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে

E Zero Point

জগৎ গৌরি মায়ের চোটখণ্ড গ্রামের ঝাপানেও করোণার নিয়ম বিধি

E Zero Point

মতামত দিন