29/09/2022 : 2:15 PM
BREAKING NEWS
আমার বাংলাউত্তর বঙ্গকোচবিহার

পশু পাচারকারীদের নিপীড়ন ও নিষ্ঠুরতা থেকে পশুদের মুক্ত করে সীমান্ত নিরাপত্তা বাহিনী

জিরো পয়েন্ট নিউজ – বিশ্বজিৎ রায়, কোচবিহার, ১২ সেপ্টেম্বর ২০২২:


পশু চোরাকারবারিদের হাতে পশুরা বাজেভাবে হয়রানির শিকার হচ্ছে, তা দেখে যে কোনো আবেগপ্রবণ হৃদয় করুণায় ভরে ওঠে। চোরাচালানের জন্য পশুদের প্রতি নৃশংসতা ও নিষ্ঠুরতা মানবতার কলঙ্ক। পশু পাচারকারীরা অর্থ উপার্জনের জন্য কতটা এবং কী উপায়ে পশুদের ওপর অত্যাচার ও হয়রানি করে, তা দিনে দিনেই দেখা যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সীমান্তরক্ষী বাহিনী 4টি পশুকে হয়রানি থেকে মুক্ত করে এবং তিন আসামিকে গ্রেপ্তার করে। আসামিরা একটি পিকআপ গাড়িতে পশু পাচারের উদ্দেশ্যে মেখলীগঞ্জ থেকে কুচিবাড়িতে নিয়ে যাচ্ছিল।

১১ সেপ্টেম্বর সীমান্ত নিরাপত্তা বাহিনী তথ্য পায় যে গবাদি পশু পাচারকারীরা একটি মাহিন্দ্রা পিকআপে পশু আটকে মেখলিগঞ্জ থেকে কুচিবাড়ির দিকে নিয়ে যাচ্ছে। তথ্য পাওয়ার সাথে সাথে জলপাইগুড়ি বর্ডার সিকিউরিটি ফোর্স সেক্টর হেডকোয়ার্টার্সের অধীনে কর্মরত 06 কোরের কর্মীরা অবিলম্বে ব্যবস্থা নেয় এবং সীমান্ত পোস্ট অর্জুন চকের কাছে অবরোধ করে যানবাহন চেক করে। সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যরা পিকআপ চালককে গাড়ি থামানোর সংকেত দিয়ে থামায়। গাড়ি থামিয়ে তিনি দেখেন, পশুদের মুখ ও পা নৃশংসভাবে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে।

তাৎক্ষণিকভাবে বর্ডার সিকিউরিটি ফোর্স 04টি পশু খালাস করে এবং পিকআপ সহ 3টি গবাদি পশু পাচারকারীকে আটক করা হয়। যার পরিচয় চন্দন কুমার রায় ছেলে জিতেন্দ্র কুমার রায় বাসিন্দা- গ্রাম- তিস্তাপায়াস্তি, কুচলিবাড়ি, জেলা কোচবিহার, তেফজল ছেলে মোবাবাক বাসিন্দা গ্রাম-108 ছোট কুছিবাড়ি, পিএস- কুচলিবাড়ি, জেলা কোচবিহার এবং অরিজিৎ মণ্ডল ছেলে জয়েরচন্দ্র মণ্ডল (18) গ্রামের বাসিন্দা। ছোট কুচলিবাড়ি, থানা- কুচলিবাড়ি, জেলা- কোচবিহার। তিন আসামির বিরুদ্ধে কুচিবাড়ি থানায় পশুর প্রতি নিষ্ঠুরতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য যে পশুদের প্রতি নিষ্ঠুরতা প্রতিরোধ আইন হল 1960 সালে ভারতীয় সংসদ কর্তৃক গৃহীত একটি আইন যা পশুদের অপ্রয়োজনীয় যন্ত্রণা ও কষ্ট রোধ করার লক্ষ্যে। এটি অনুসরণ করার জন্য, সেক্টর হেডকোয়ার্টার জলপাইগুড়ির অধীনে কর্মরত সমস্ত গাড়ির কর্মীরা চেষ্টা করছেন।

Related posts

বিজেপি প্রার্থী ভীষ্মদেব ভট্টাচার্যের মনোনয়নপত্র দাখিল বর্ধমানে

E Zero Point

ক্রীড়ানুষ্ঠানে বিভেদ ভূলে ঐক্যের বার্তা সিয়ামত আলীর

E Zero Point

কাটোয়া-ব্যান্ডেল রেললাইন ভাঙনের মুখে

E Zero Point

মতামত দিন