07/12/2022 : 8:24 AM
BREAKING NEWS
বিনোদন

শিশির মঞ্চে পাপিয়া অধিকারীর ‘ফাগুনিয়া’ নাটক মন কাড়লো অনেকেরই

জিরো পয়েন্ট নিউজ-মোল্লা জসিমউদ্দিন, কলকাতা, ২১ অক্টোবর ২০২২:


কলকাতার শিশির মঞ্চে ১৮ই অক্টোবর ২০২২ এ অনুষ্ঠিত হয়ে গেল হাওড়া সৃজনের নাটক “ফাগুনিয়া” । যার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিশিষ্ট অভিনেত্রী পাপিয়া অধিকারী। নাটকটির দর্শক মনকে আন্দোলিত করে দিয়েছিল । নাটকটি নির্দেশনা দিয়েছিলেন সুদীপ ঘোষাল। একক মঞ্চ অভিনয় করে পাপিয়া অধিকারী বুঝিয়ে দিয়েছেন যে অভিনয় কাকে বলে, সাবলীল একটি চরিত্রের আত্মকথনের মাধ্যমে অভিনয় করেছিলেন ফাগুনিয়া চরিত্রটি। দর্শরথ মাঝি একটি অবহেলিত চরিত্র তাকে ঘিরে বিহারের একটি প্রান্তে তৈরি হয়েছিল প্রায় ৫০-৬০ কিলোমিটার রাস্তা।

যার জন্য তার নাম হয়ে যায় ‘মাউন্টেন ম্যান’ প্রায় ৫০-৬০ কিলোমিটার রাস্তা একা হাতে পাথর কেটে কেটে তৈরি করে এই দশরথ মাঝি।কিন্তু কি কারনে এই ৫০ কিলোমিটার রাস্তা সে তৈরি করেছিল। তার খবর কেউ কি নিয়েছিল কোথায় থাকতো দশরথ মাঝি জানতে হলে অবশ্যই অবশ্যই প্রত্যেকের দেখা উচিত পাপিয়া অধিকারী অভিনীত এই ফাগুনিয়া নাটকটি। সমাজের অবহেলিত নিপীড়িতদের কথাই তার অভিনয়ে মাধ্যমে তুলে ধরেছেন পাপিয়া অধিকারী সুচারু অভিনয় সুন্দর পরিচালনা, আলোক সম্পাদ তৎসহ আবহও ছিল একেবারে মুগ্ধকর নাট্য উপযোগী।

নাটকটি দেখতে দর্শক আসনে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও অভিনেতা শিবাজী দে। এছাড়াও অভিনেত্রী সংঘের সম্পাদক সাধন তালুকদার বিশিষ্ট নাট্য ও চলচ্চিত্র পরিচালক বৈদ্যনাথ দাস। নাটক শেষে শিবাজী দে বলেন -‘এই ধরনের নাটক উপস্থাপনা ও অভিনয় আজকের দিনে খুবই প্রয়োজন, কারণ সমাজের যে সমস্ত অবহেলিত মানুষ আজকে সমাজকে পরিচালনা করছেন তাদেরই দেখভাল করবার জন্য কেউ নেই। তাই তাদের সুখ দুঃখের কথা মানুষের সামনে তুলে ধরা টাই আমাদের মানবিকতার কর্তব্য’। বৈদ্যনাথ দাস বলেন-‘ কিভাবে সাবলীল ভাবে চরিত্রের মধ্যে ঢুকে মানুষের হৃদয় জায়গা করে নিতে হয় তাই দেখিয়েছেন পাপিয়া দি। উনার অভিনয় মুগ্ধ যদিও ওনার অভিনয়ের প্রতি ছোটবেলা থেকেই একটা টান ছিল তার অভিনয়ের সামনে থেকে দেখবার সৌভাগ্য এই প্রথমবার হল এক কথায় মুগ্ধ করে দিয়েছেন,।


Related posts

বলিউডের এনকাউন্টার

E Zero Point

অঙ্কুশ ও ঐন্দ্রিলা জুটি নিয়ে “ম্যাজিক”-ছবির মহরৎ হয়ে গেল

E Zero Point

কত্থক সম্রাট পন্ডিত বিরজু মহারাজের পা থমকে গেল

E Zero Point

মতামত দিন