01/02/2023 : 1:13 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মূর্তি বিনা মা কালী পুজো মেমারিতে

জিরো পয়েন্ট নিউজঅতনু ঘোষ, মেমারি, ২৯ নভেম্বর ২০২২:


সারা বছরই কালী ঠাকুরের আরাধনা হয় বাংলায়। বাড়িতে বা মন্দিরে কালী পুজো করে অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তি জয়ের উদযাপন হয় সারা বছরই। নানা রঙে, নানা রূপে শক্তির আরাধনায় আত্মমগ্ন থাকে বাঙালি। কিন্তু শুনেছে কি, বিনা মূর্তিতে মা কালীর পুজো। এরকমই এক কালীপুজোকে কেন্দ্র করে আনন্দে মাতোয়ারা গ্রামবাসী।

মঙ্গলবার ২৯ শে নভেম্বর মেমারি এক নম্বর ব্লকের নিমো ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার কোলেপাড়া গ্রামে রীতি আচার মেনে পুজিত হচ্ছেন মা কালী। এখানে মা কালীর কোন মূর্তি পূজা হয়না। মা কালী কে মাটির ঘটে আরাধনা করা হয়। এই কালীপুজোকে কেন্দ্র করে নিমো গ্রামবাসীদের মধ্যে আনন্দের বাতাবরণ।


গ্রামের সকল মানুষের পাশাপাশি মহিলারা কোলেপাড়া গ্রামের কালী মন্দির প্রাঙ্গনে পূজার উপকরণ নিয়ে মঙ্গল কামনায় পূজা দিতে একত্রিত হন এবং শান্তির শৃঙ্খলা বজায় রেখে গ্রামের মঙ্গল কামনায়, পরিবারের মঙ্গল কামনায় পূজো দেন, গ্রামবাসীদের মধ্যে অনেকেই মায়ের উপোস করেন এবং অঞ্জলিও দেন।

এদিন নিমোর কোলে পাড়া গ্রামের কালী মন্দিরে সকলের মঙ্গল কামনায় পূজো দিতে দেখা গেল মেমারি এক নম্বর ব্লক তৃণমূল সভাপতি নিত্যানন্দ ব্যানার্জিকে। পাশাপাশি গ্রামের সকল মানুষের সাথে কুশল বিনিময় করলেন তিনি।

Related posts

নতুন পোশাক নিয়ে দুস্থদের পাশে ‘আদরবাসা’

E Zero Point

মেমারিতে ফুটবল প্রতিযোগিতায় জয়ী শ্যামনগর তরুণ সংঘ

E Zero Point

বর্ধমানে গুডশেড রোডে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে রক্তদান শিবির

E Zero Point

মতামত দিন