01/02/2023 : 8:16 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির ইমাম-মোয়াজ্জেমদের সাথে বৈঠক তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতির

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ৪ ডিসেম্বর ২০২২:

বাংলায় ক্ষমতা দখলের পর থেকেই সংখ্যালঘু কল্যাণের বিষয়টিকে অগ্রাধিকার দিয়েছে তৃণমূল সরকার। রাজ্যে ইমাম ও মোয়াজ্জেমদের ভাতা দেওয়া নিয়ে তৃণমূল সরকারের বিরুদ্ধে কম সমালোচনা নেই। অনেকে এও বলেন, তৃণমূলের তুষ্টিকরণের রাজনীতির প্রকৃত উদাহরণই হল ইমাম-মোয়াজ্জেমদের ভাতা দেওয়া। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতে ইমাম-মোয়াজ্জেমদের ভাতা দেওয়ার নেপথ্যে রয়েছে স্বামী বিবেকানন্দের আদর্শই। স্বামীজিই তো সংখ্যালঘুদের গুরুত্ব দেওয়ার কথা বলেছিলেন।

সেই একই পথ অনুসরণ করলেন মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেসের নব নিযুক্ত সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী। মেমারি ১ নং ব্লকের অন্তর্গত প্রায় সমস্ত মসজিদের ইমাম সাহেব, মোয়াজ্জেম সাহেব এবং মসজিদ কমিটির সম্পাদকদের সাথে বসে তাদের নানা সমস্যা অভাব অভিযোগের কথা শুনলেন এবং কিভাবে তা দ্রুত সমাধান করা যায় তার আশ্বাস দিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন মেমারি ১ নং ব্লক তৃণমূল সংখ্যালঘু্ সেলের সভাপতি পারভেজ উদ্দিন, মেমারি ১ পঞ্চায়েত সমিতির সদস্য আব্দুল হাকিম ছাড়াও অন্যান্য নেতৃত্ববৃন্দ।

ব্লক সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী বলেন, যারা এখনও পর্যন্ত আবেদন করেও ইমাম-মোয়াজ্জেমদের ভাতা পায়নি সে ব্যপারে তিনি খোঁজখবর নেবেন প্রশাসনের কাছে। এছাড়াও বিভিন্ন এলাকায় কবরস্থান ও মসজিদের উন্নতিকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন এবংকোনরকম সমস্যা ঘটলে সর্বদা তাদের পাশে থাকবেন।

Related posts

বসিরহাটে আমফানে বিপর্যস্ত মৎস্যজীবী পরিবারের পাশে এ বি টি এ

E Zero Point

মগরা খন্ডের আকনা অঞ্চলের হিন্দু জাগরণ মঞ্চের উদ্যোগে রক্তদান শিবির

E Zero Point

অসহায় পথবাসীরা কি করোনার ভ্যাকসিন থেকে বঞ্চিত হবেন?

E Zero Point

মতামত দিন