01/02/2023 : 12:53 AM
আমার বাংলাখেলাপূর্ব বর্ধমান

বড়শুলে দিবারাত্র সিঙ্গেলস ব্যাডমিন্টন প্রতিযোগিতা

জিরো পয়েন্ট নিউজ বড়শুল,৭ ডিসেম্বর ২০২২:


বড়শুল কিশোর সংঘের সহযোগিতায় ও বড়শুল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের উদ্যোগে এলাকায় ব্যাডমিন্টন খেলার প্রচার ও প্রসারের লক্ষ্যে গত মঙ্গলবার সন্ধ্যায় বড়শুল কিশোর সংঘের ভলিবল মাঠে অনুষ্ঠিত হয়ে গেলো ১ম বর্ধমান সদর উত্তর দিবারাত্র সিঙ্গেলস
ব্যাডমিন্টন প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ভাতাড়, বর্ধমান টাউন, বড়শুল সহ সদর মহকুমার বিভিন্ন ব্লক থেকে মোট ১৬ জন প্রতিযোগী।

এদিনের খেলা পরিচালনা করেন পূর্ব বর্ধমান জেলা ব‍্যাডমিন্টন অ‍্যাসোসিয়েশনের রেজিস্টার্ড আম্পায়ার তথা রেফারি সমেশ সরকার, আম্পায়ার পলাশ সরকার ও লাইন জাজ মহেশ কর, এবং সেখ মহম্মদ খুসিবর। সন্ধ্যা ৫টা থেকে মধ্যরাত্রি পর্যন্ত চলে এদিনের প্রতিযোগিতা। বড়শুল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সম্পাদক শ্রীকান্ত বিশ্বাস জানান এখান থেকে নির্বাচিত খেলোয়াড়রা অর্থাৎ ফাইনালে ওঠা চারজন জেলা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এই প্রতিযোগিতায় ভাতারের জয়ন্ত প্রধান ২১/২০ পয়েন্টে বর্ধমানের রানা দাসকে হারিয়ে ফাইনালে ওঠেন এবং বড়শুল কিশোর সংঘের পরাগ রায় ২১-১৬ পয়েন্টে বর্ধমানের ছটু রায়কে হারিয়ে ফাইনালে ওঠেন এবং চূড়ান্ত প্রতিযোগিতায় পরাগ রায় ২১/১৪ পয়েন্টে জয়ন্ত প্রধানকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ফলে তৃতীয় স্থান অর্জন করেন রানা দাস এবং চতুর্থ স্থান অর্জন করেন ছটু রায়।

বিজয়ী ও বিজীত খেলোয়াড়দেরকে সুদৃশ্য ট্রফি, শংসাপত্র, ট্রাকসুট ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। প্রতিযোগিতার তৃতীয় ও চতুর্থ স্থানাধিকারী খেলোয়াড়দেরও খেলার সামগ্রী উপহার তুলে দেওয়া হয়। এদিন সন্ধ্যায় প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে এই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক। উপস্থিত ছিলেন বর্ধমান ২ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার।

এছাড়াও উপস্থিত ছিলেন বড়শুল ২ নং গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান রমেশ চন্দ্র সরকার, পূর্ব বর্ধমান জেলা ও সদর দক্ষিণ মহকুমার ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সেক্রেটারি তথা এনআইএস কোচ ও স্পোর্টস মেডিসিন ডাক্তার অরিন্দম বিশ্বাস, বড়শুল ব‍্যাডমিন্টন অ‍্যাসোশিয়েশনের সভাপতি তথা প্রাক্তন ব‍্যাডমিন্টন খেলোয়াড় মনোজ রঞ্জন পাঁজা, সম্পাদক শ্রীকান্ত বিশ্বাস, বড়শুল কিশোর সংঘের সভাপতি প্রবীর কুমার দাঁ, মুখ্য উপদেষ্টা সৌমেন্দ্রনাথ বিশ্বাস, সাম্মানিক সদস্য তাপস রায়, সাম্মানিক সদস্যা বহ্নিশিখা পাঁজা সহ বিশিষ্ট ব‍্যক্তিবর্গরা।

বিধায়ক নিশীথ কুমার মালিক বলেন সারাবছর ধরেই বড়শুল কিশোর সংঘ বিভিন্ন অনুষ্ঠান, সামাজিক কর্মসূচি ও খেলাধূলার আয়োজনের মাধ্যমে তাদের পরিসর বাড়িয়ে চলেছে। এই এলাকায় এতবড় ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করার জন্য বড়শুল কিশোর সংঘ ও বড়শুল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান। এলাকায় ব্যাডমিন্টন খেলার প্রসারের ক্ষেত্রে আমার সদার্থক ভূমিকা ও সহযোগিতা থাকবে। বিডিও সূবর্ণা মজুমদার বলেন বড়শুল কিশোর সংঘ প্রত্যেকবার যেকোন অনুষ্ঠানে , সামাজিকভাবে ও খেলাধূলাতেও সবসময়ই এক একধরনের অভিনব প্রয়াস দেখায়। এই ক্লাবের পরিবেশ, আয়োজন খুবই মনোরম ও সুন্দরতার জন্য এই ক্লাবের সমস্ত অনুষ্ঠানেই আমি উপস্থিত থাকি। ব্যাডমিন্টন প্রতিযোগিতার সার্বিক সাফল্য কামনা করে বিভিন্ন ব্লক থেকে আগত খেলোয়াড়দেরও প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

জেলা ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের সম্পাদক ডাঃ অরিন্দম বিশ্বাস বলেন শুধুমাত্র প্রতিযোগিতার আয়োজন করাই জেলা কমিটির দায়িত্ব নয়, আমরা বিভিন্ন এলাকাতে অভিজ্ঞ কোচের মাধ্যমে অনুশীলনের সুযোগ করছি। আজকে এই প্রতিযোগিতার আয়োজনের জন্য বড়শুল কিশোর সংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বড়শুল কিশোর সংঘের সম্পাদক পার্থ ঘোষ জানান আমাদের এই এলাকায় হারিয়ে যাওয়া ব্যাডমিন্টন খেলাটিকে আবার ফিরিয়ে নিয়ে আশাই আমাদের একটি খুদ্র প্রচেষ্টা। আজকের এই প্রতিযোগিতার আয়োজন এর মাধ্যমে এলাকার যুবকদের মধ্যে ব্যাডমিন্টন খেলার উৎসাহ জাগবে পাশাপাশি ব্যাডমিন্টন খেলাটিকে প্রচারের আলোয় আনাই আমাদের প্রধান লক্ষ্য।

২০১৯ সালের অনুর্ধ ১৪ পূর্ব বর্ধমান জেলার ব্যাডমিন্টন প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রাজ্য ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বড়শুলের গোপালপুর গ্রামের অনন্যা বিশ্বাসও উপস্থিত ছিলেন। এদিন এই প্রতিযোগিতার আয়োজনে খুশি এলাকাবাসী।

Related posts

বর্ধমানে আমফান পরবর্তী পরিস্থিতিতে পর্যালোচনায় প্রশাসনিক বৈঠক

E Zero Point

গ্রামীন চিকৎসকদের সাধারণ সভা

E Zero Point

ইন্দিরা গান্ধীর আত্মবলিদান দিবসে কংগ্রেসের মিছিল

E Zero Point

মতামত দিন