31/01/2023 : 10:45 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

গেরুয়া – ত্যাগের রং না রাজনৈতিক বিতর্ক – মেমারি স্টেশনেও ‘রং দে তু মোহে গেরুয়া’ !

জিরো পয়েন্ট নিউজ – এম.কে. হিমু, ২৯ ডিসেম্বর ২০২২:


শাহরুখ দীপিকা অভিনীত ‘পাঠান’ ছবির ‘বেশরম রং’ গানটিকে ঘিরে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। নানা রাজনৈতিক ব্যক্তি থেকে বহু সাধারণ নেট নাগরিক এই গানের দৃশ্য থেকে পোশাকের সমালোচনা করেছেন। বহু মানুষের বক্তব্য, এই গানের দৃশ্য থেকে পোশাক ও গেরুয়া রং তাঁদের ভাবাবেগে আঘাত দিয়েছে।

অন্যদিকে কলকাতা চলচিত্র উৎসবের মঞ্চে গেরুয়া গান গেয়েছিলেন অরিজিত সিং – ‘রং দে তু মোহে গেরুয়া’ ।  আর এরপরেই ইকো পার্কে তাঁর অনুষ্ঠান বাতিল নিয়েই উত্তাল রাজ্য-রাজনীতি। এই বিষয়ে কড়া ভাষায় শাসকদল তৃণমূলকে আক্রমণ করেছেন বিজেপি সহ বিরোধী শিবির। বিরোধীদের দাবি গেরুয়া গানের নাকি খেসারত দিতে হচ্ছে অরিজিত কে।

আর তার মাঝেই দেশীয় প্রযুক্তিতে তৈরি দেশের সপ্তম দ্রুতগতির ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। ৩০শে ডিসেম্বর হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ট্রেনটির যাত্রার শুভ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যদিও উদ্বোধনের দিনে দ্রুতগতির ট্রেনে ১৬টি ‘রাজনৈতিক স্টপেজ’! একটা সময় পর্যন্ত জানা গিয়েছিল, প্রধানমন্ত্রী যাত্রার সূচনা করার পর হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে শুধুই মালদহ স্টেশনে দাঁড়াবে বন্দে ভারত এক্সপ্রেস। বৃহস্পতিবার রেলের পক্ষে জানানো হয় উদ্বোধনের নিউ জলপাইগুড়ি পৌঁছনোর আগে মোট ১৮ জায়গায় দাঁড়াবে বন্দে ভারত।

আর এদিকে বন্দে ভারত যাত্রার এক্সপ্রেসের শুভ সূচনা যাত্রীদের মধ্যে পৌঁছে দিতে হাওড়া বর্ধমান মেন লাইন শাখার মেমারি স্টেশনে বিশেষ ব্যবস্থার মাধ্যমে হাওড়া থেকে উদ্বোধনের যাবতীয় অনুষ্ঠান সূচি সরাসরি দেখানোর পরিকল্পনা রেল কর্তৃপক্ষের।

সেইমত মেমারি স্টেশনের ডাউন ৩ ও ৪ নং প্লাটফর্মে বর্ধমানের দিকে বাঁধা হয়েছে স্টেজ – আর সেই স্টেজেও রয়েছে রাজনৈতিক রং – গেরুয়ার ছোঁয়া। স্টেজের প্যান্ডালের কাপড় গেরুয়া-সাদা, এমনকি চেয়ারেও গেরুয়া রিবন বাঁধা। একদম যাকে বলে ‘রং দে তু মোহে গেরুয়া’ । এটাও কি বন্দে ভারত এক্সপ্রেসের ‘রাজনৈতিক স্টপেজ’-এর মতো রাজনৈতিক রং!!!

এক রেলযাত্রীর কথায় এতে  বিতর্কের কিছুই নেই, দিদি যদি নীল-সাদা করতে পারে দাদা কেন গেরুয়া-সাদা করতে পারবে না।

 

Related posts

মঙ্গলকোটের চানকে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

E Zero Point

কালনায় যুবদের অবস্থান বিক্ষোভ, স্মারকলিপি

E Zero Point

বিজেপি প্রার্থীর কুশপুতুল দাহ করে বিজেপি কর্মীদেরই বিক্ষোভ

E Zero Point

মতামত দিন