31/01/2023 : 6:59 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি স্টেশনে দেখতে পাবেন বন্দে ভারত এক্সপ্রেস!!!

জিরো পয়েন্ট নিউজ – সুব্রত চক্রবর্তী ও এম.কে. হিমু, ২৯ ডিসেম্বর ২০২২:


বছর শেষে বন্দে ভারত। দেশীয় প্রযুক্তিতে তৈরি দেশের সপ্তম দ্রুতগতির ট্রেন বন্ধ ভারত এক্সপ্রেস। ৩০শে ডিসেম্বর হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ট্রেনটির যাত্রার শুভ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদিকে প্রধানমন্ত্রীর উপস্থিতি অপরদিকে বছর শেষে বাংলার প্রাপ্তি বন্দে ভারত। সবমিলিয়ে সাজো সাজো রব পূর্ব রেলে। এবার মেমারি স্টেশনেও দেখতে পাবেন বন্দে ভারত এক্সপ্রেস!!!

রেল সূত্রে জানা যায় বন্দে ভারত যাত্রার এক্সপ্রেসের শুভ সূচনা যাত্রীদের মধ্যে পৌঁছে দিতে পূর্ব রেলের বিশেষ উদ্যোগ নিয়েছে। হাওড়া বর্ধমান মেন লাইন শাখার মেমারি ও শক্তিগড় স্টেশনে বিশেষ ব্যবস্থার মাধ্যমে হাওড়া থেকে উদ্বোধনের যাবতীয় অনুষ্ঠান সূচি সরাসরি দেখানোর পরিকল্পনা রেল কর্তৃপক্ষের।

সেইমত হাওড়া বর্ধমান মেন লাইন শাখার মেমারি স্টেশনে এবং শক্তিগড় স্টেশনে বিশেষ ব্যবস্থার আয়োজন করা হয়। এদিন মেমারি স্টেশনে সামগ্রিক পরিকাঠামো খতিয়ে দেখেন মেমারি স্টেশন ম্যানেজার পলাশচন্দ্র দাস এবং বুকিং সুপারভাইজার সঞ্জয় সিংহ।

উল্লেখ্য ৩০শে ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনার পর হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাত্রার মধ্যে ১৬টি স্টেশনে স্টপেজ দেওয়ার পরিকল্পনা রয়েছে। সেই মত হাওড়া থেকে যাত্রা শুরু করার পর শুধুমাত্র নির্দিষ্ট এই দিনের জন্য প্রথম স্টেশন শক্তিগড়ে পৌঁছাবে। এরপর বর্ধমান এবং বোলপুরে পৌঁছাবে।

সেই মতো শক্তিগড় স্টেশনে বিশেষ ব্যবস্থার আয়োজন করা হয়েছে। পাশাপাশি মেমারি স্টেশনের যাত্রীদের মধ্যে বন্ধে ভারত এক্সপ্রেস এর শুভ যাত্রা অনুষ্ঠান সহ রেলের বিশেষ পরামর্শ বিষয়ক একগুচ্ছ কর্মসূচি যাত্রীদের মধ্যে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে রেলের তরফে।

Related posts

দুর্গাপুজো উদ্যোক্তাদের নিয়ে প্রশাসনিক বৈঠক নিমতলা কিষান মান্ডিতে

E Zero Point

ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্ত কুড়িটি বাড়ি

E Zero Point

কালনায় যুবদের অবস্থান বিক্ষোভ, স্মারকলিপি

E Zero Point

মতামত দিন