31/01/2023 : 2:07 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি শহর কমিটি যে ভাবে তৈরি হয়েছে, তা দলের পক্ষে মঙ্গলজনক নয়ঃ অপমানিত ও মর্মাহত প্রাক্তণ শহর সভাপতি

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি, ১ জানুয়ারি ২০২৩:


তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে মেমারি শহর তৃণমূল কংগ্রেসের মধ্যে অন্তর্কলহ আবার প্রকাশ্যে। এবার অপমানিত ও মর্মাহত হয়ে ক্ষোভ প্রকাশ করে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতিকে চিঠি দিলেন মেমারি শহর তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি অচিন্ত্য কুমার চট্টোপাধ্যায়।

গত ২৯ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার কাটোয়ায় এক সাংবাদিক সম্মেলন করেন তৃণমূলের পূর্ব বর্ধমান জেলার সভাপতি তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। সেখানে তিনি  পূর্ব বর্ধমান জেলার ২০ টি ব্লক কমিটি এবং ৬ টি শহর কমিটি চূড়ান্ত করেন। যার মধ্যে মেমারি শহর তৃণমূল কংগ্রেসের পূর্ব ঘোষিত শহর সভাপতি স্বপন ঘোষাল ও সহ সভাপতি আশীষ দোস্তিদার ছাড়াও সাধারণ সম্পাদকের পদে জায়গা পেয়েছিলেন প্রাক্তণ শহর সভাপতি ও বর্ষীয়ান তৃণমূল নেতা অচিন্ত্য চট্টোপাধ্যায়।

আর সেখানেই অপমানিত ও মর্মাহত হয়ে ক্ষোভ প্রকাশ করলেন প্রাক্তণ শহর সভাপতি। তিনি মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্যের মাধ্যমে পূর্ব বর্ধমান জেলার সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়কে চিঠিতে লেখেন, কোন আলোচনা না করেই চার জন সাধারণ সম্পাদকের সাথে তার নামটি রাখা হয়েছে।

এছাড়াও তিনি লেখেন ১৯৯৮ সাল থেকে ব্লক যুব প্রদেশ কমিটির সদস্য, জেল সম্পাদক, ব্লক ও মেমারি শহর তৃণমূলের সভাপতি, ২০২১ সালে বিধানসভা নির্বাচনের প্রার্থীর নির্বাচনী এজেন্ট হিসাবে দলের দায়িত্ব পালন করার পর সামান্য শহরের সাধারণ সম্পাদক তাও আবার চার জনের সাথে – আমি অত্যন্ত অপমানিত ও মর্মাহত।

মেমারি শহর তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি অচিন্ত্য কুমার চট্টোপাধ্যায় আরও লেখেন কমিটি যে ভাবে তৈরি হয়েছে, তা দলের পক্ষে মঙ্গলজনক নয়। তাই তিনি উক্ত পদ থেকে অব্যাহতি চেয়েছেন জেলা সভাপতির কাছে।

এ প্রসঙ্গে টেলিফোনে জিরো পয়েন্টের প্রতিনিধিকে জানান, আমার পা ভেঙেছে, এই কারণে সরাসরি জেলা সভাপতির কাছে তিনি যেতে পারলেন না তাই বিধায়কের মাধ্যমে চিঠিতে পাঠিয়েছেন। তিনি বিধায়কের প্রতিও ক্ষোভ প্রকাশ করে বলেন, সুপারিশ সম্বলিত শহর কমিটির প্যাডে বিধায়কের সাক্ষর আছে দেখলাম। তিনিও এ ব্যপারে আমার সাথে কোন আলোচনা করেননি।

 

 

Related posts

ক্যান্সার আক্রান্তের পাশে বর্ধমানের “আবিরা”

E Zero Point

সিপিএমের প্রতিবাদ সাইকেল মিছিল মেমারিতে

E Zero Point

দুর্গাপুরে সাংস্কৃতিক মিলন উৎসব

E Zero Point

মতামত দিন