31/01/2023 : 4:27 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

নেতাজী জন্মজয়ন্তী অনুষ্ঠানে পদ্মশ্রী প্রাপক

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২৩ জানুয়ারী ২০২৩:

২৩ শে জানুয়ারি রাজ্যের বিভিন্ন প্রান্তের মত মহাসমারোহে ও যথাযোগ্য মর্যাদা সহকারে নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্মদিবস পালন করল পশ্চিম মঙ্গলকোটের গণপুর উচ্চ বিদ্যালয় (হাঃসেঃ)। একইসঙ্গে অনুষ্ঠিত হয় বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান যেখানে বিভিন্ন শ্রেণির মেধাবী ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার।

করোনা জনিত কারণে গত দু’টো বছর ব্যাঘাত ঘটলেও অন্যান্য বারের মত এবারও জন্মদিবস উপলক্ষ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের তত্ত্বাবধানে সেখানে সঙ্গীত, নৃত্য, নাটক ইত্যাদি পরিবেশন করে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। সাম্প্রদায়িক সম্প্রীতির উপর ভিত্তি করে লেখা সমরেশ বসুর মর্মস্পর্শী কাহিনী ‘আদাব’ অবলম্বনে পরিবেশিত নাটক উপস্থিত দর্শকদের হৃদয় স্পর্শ করে যায়। কাহিনীর নাট্যরূপ দিয়েছেন বিদ্যালয়েরই শিক্ষক রাজকুমার দাস।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুর্গাপ্রসন্ন গোস্বামী বার্ষিক প্রতিবেদন পাঠ করেন এবং বিদ্যালয়ের মর্যাদা বজায় রাখার জন্য প্রত্যেকের কাছে আবেদন রাখেন। একই আবেদন রাখেন বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি তথা প্রাক্তন ছাত্র গোপীনাথ পাল। অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে সঙ্গে অনেক অভিভাবক ও অভিভাবিকাদের উপস্থিত থাকতে দ্যাখা যায়। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সমস্ত শিক্ষক-শিক্ষিকা।

অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করেন পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত অবসরপ্রাপ্ত শিক্ষক সুজিত চট্টোপাধ্যায়। প্রধান অতিথির আসন অলংকৃত করেন চানক পঞ্চায়েত প্রধান মায়া মাজি এবং বিশেষ অতিথি ছিলেন শান্তিময় চট্টোপাধ্যায়। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের পক্ষ থেকে তাদের যথাযোগ্য মর্যাদা সহকারে বরণ করে নেওয়া হয়।

Related posts

মেমারিতে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালঃ কিষান মান্ডিগুলো এখন অস্ত্র বোম রাখার সেন্টার

E Zero Point

বিজেপি প্রার্থী রাজীব ভৌমিককে সংবর্ধনা

E Zero Point

ভাতারে ধানবোঝাই লরি উল্টে জখম চালক, খালাসি

E Zero Point

মতামত দিন