01/02/2023 : 1:29 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মেমারিতে আরপিএফের বিশেষ নজরদারি

জিরো পয়েন্ট নিউজ–সুব্রত চক্রবর্তী, মেমারি,২৪ জানুয়ারী ২০২৩:


আগামী ২৬ শে জানুয়ারি ৭৪ তম সাধারনতন্ত্র দিবস। সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে নাশকতা ছক বানচাল করতে তৎপর পূর্ব রেল। সোমবার সকালে বর্ধমান জি.আর.পি. এবং শক্তিগড় আর.পি.এফ পোস্ট এর তরফে দফায় দফায় তল্লাশি অভিযান চালানো হয়। পরিক্ষা করে দেখা হয় রেল ট্রাক, রেল স্টেশন ও রেল স্টেশন সংলগ্ন এলাকা।

এর পর সোমবার সন্ধ্যায় পুনঃরায় শক্তিগড় আর.পি.এফ পোষ্ট এর তরফে অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর রূপেশ কুমার বিশ্বাস, হেড কনস্টেবল সুমন বন্দ্যোপাধ্যায় কে সঙ্গে নিয়ে, বর্ধমান ডগ স্কোয়াড এস.আই. সমীর কর এবং হেড কনস্টেবল আর. কে. গড়াই স্নিফার ডগ “রাজা”কে নিয়ে দফায় দফায় বিভিন্ন রেল স্টেশনে তল্লাশি অভিযান চালানো হয়। একই সাথে তল্লাশি অভিযান চালানো হয় হাওড়া বর্ধমান লোকাল ট্রেনের মধ্যেও। এদিন হাওড়া-বর্ধমান মেন লাইন শাখার মেমারি, রসুলপুর, এবং শক্তিগড় স্টেশনে স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানো হয়। চলন্ত ট্রেন ও স্টেশনে থাকা যাত্রীদের সন্দেহজনক ব্যাগ স্নিফার ডগ দিয়ে তল্লাশি করা হয়।

সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে নাশকতার ছক বানচাল করতে বিভিন্ন ক্ষেত্রে শুরু হয়েছে তৎপরতা। সেইমতো, রেলের নাশকতার ছক বানচাল করতে জিআরপি এবং আরপিএফ সহ বিভিন্ন ক্ষেত্রে স্নিফার ডগ ও মেটাল ডিটেক্টর দিয়ে দফায় দফায় চলছে তল্লাশি অভিযান। রেল পুলিশ সূত্রে খবর, যাত্রী পরিষেবায় স্বাচ্ছ্যন্দ আনতে এবং যাত্রী নিরাপত্তার স্বার্থে প্রতিনিয়ত যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করা হয়। সাধারণতন্ত্র দিবসের আগে সেই তত্পরতা আরো কয়েকগুণ বাড়িয়ে তোলা হয়। যা আগামী ২৬ শে জানুয়ারি পর্যন্ত দফায় দফায় বিভিন্ন রেল স্টেশন ও ট্রেনের মধ্যে তল্লাশি অভিযান চালানো হবে।

Related posts

রক্তের সংকট পূরণে রক্তদান শিবির মেমারি ২ ব্লকে

E Zero Point

করোনা প্রতিরোধে মহাকালের পুজো

E Zero Point

ভাতারের ব্লকের মহাতা অঞ্চল তৃণমূল কংগ্রেসের রক্তদান শিবির

E Zero Point

মতামত দিন