19/03/2024 : 3:38 PM
আমার বাংলা

আজ বর্ধমানে মুখ্যমন্ত্রীঃ শতাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ২ ফেব্রুয়ারি ২০২৩:


আজ বর্ধমানের গোদা বালির মাঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সভার জন্য কার্যত গোটা শহরকেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। সংবাদসূত্রে জানা যায় এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী ৪০টি প্রকল্পের উদ্ভোধন ও ১০৭টি প্রকল্পের শিলান্যাস করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। জানা গেছে যে সমস্ত প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী তার জন্য মোট অর্থ বরাদ্দ করা হয়েছে ৭২কোটি টাকা। অন্যদিকে ৩৫২ কোটি টাকার ১০৭টি প্রকল্পের শিল্যানাস করবেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও এদিন মঞ্চ থেকেই নবম বর্ধমান কাঞ্চন উৎসবের শুভ সূচনা করতে পারেন তিনি। পাশাপাশি জেলাশাসকের অফিস এলাকায় তৈরী সুফল বাংলা বিপনীর উদ্বোধন করবেন মমতা বন্দোপাধ্যায়। প্রশাসন সূত্রে জানা গেছে, ৮৭টি স্বাস্থ্য কেন্দ্রের টেলি-মেডিসিন পরিষেবার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

এছাড়াও দুর্গাপুরে রিজিওনাল ফরেন্সিক ল্যাবের উদ্বোধন ছাড়াও দুর্গাপুর হাসপাতালে ২৪ শয্যার হাইব্রিড সিসিইউ ও পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন ব্লকে ২১টি উপস্বাস্থ্য কেন্দ্র কে সুস্বাস্থ্য কেন্দ্রের উন্নতীকরণ। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন ব্লকে ছাত্রছাত্রীদের থাকার জন্য ৮টি হোস্টেলের শিল্যানাস করবেন তিনি। এছাড়াও খাদ্যশ্রী, স্বাস্থ্যসাথী, লক্ষ্মী ভান্ডার, কিষাণ ক্রেডিট কার্ড, সবুজসাথীর মতন বিভিন্ন প্রকল্পের পরিষেবা তুলে দেবেন বিভিন্ন উপভোক্তাদের হাতে।

 

 

Related posts

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমাণিত, বিজেপি কর্মী গ্রেপ্তার

E Zero Point

মেধাবী ছাত্র শেখ সাবীর হোসেন চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

E Zero Point

তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি শিক্ষক দিবস পালন পান্ডুয়ায়

E Zero Point

মতামত দিন