29/03/2024 : 1:29 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

হাইওয়ে সম্প্রসারনের ফলে সমস্যায় মেমারির আদিবাসী গ্রামঃ মেমারি থানায় আদিবাসীদের জমায়েত

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ৪ ফেব্রুয়ারি ২০২৩:


কয়েকদিন আগেই সারা রাজ্যের বিভিন্ন ব্লকে আদিবাসীদের কল্যানার্থে জয় জোহার মেলা হয়ে গেল রাজ্য সরকারের উদ্যোগে। আর এদিকে মেমারি ১ ব্লকের অন্তর্গত পালসিট টোল সংলগ্ন এলাকা ১৮০টি পরিবারের আদিবাসী গ্রামের মানুষেরা নানাবিধ সমস্যার সম্মুখীন।

বর্তমানে উন্নত পরিবহন ব্যবস্থার জন্য ন্যাশনাল হাইওয়ে সম্প্রসনের কাজ চলছে। আর হাইওয়ের সেই সম্প্রসারণের ফলে পূর্ব বর্ধমান জেলার মেমারি পালসিট টোল প্লাজার নিকট রসুলপুর গেঁড়াঘাঁটা মণ্ডল পুকুর পাড়ের গ্রামের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এমনকি জল নিকাশির জন্য একমাত্র হাইড্রেন বুজিয়ে ফেলা হয়েছে।

ফলে বর্ষার সময় গ্রামের বাড়িগুলিতে জল ঢুকে পড়বে। এছাড়াও হাইওয়ে সম্প্রসারণের ফলে গ্রামের ছেলে মেয়েরা রাস্তা পার হয়ে স্কুল যেতে পারবেনা। দোকান বাজার থেকে শুরু করে জীবিকা অর্জনের জন্যে এই এলাকার রাস্তাটি পারাপার করতেই হয় ঝুঁকি নিয়ে, যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।


গ্রামের বাসিন্দা সনাতন হাঁসদা বলেন আমাদের সমস্যা নিয়ে স্থানীয় তৃণমূল নেতা থেকে শুরু করে পঞ্চায়েত, বিডিও, জেলা প্রশাসন সকলের কাছে দরখাস্ত জমা দিয়েছি। কোন সুরহা এখনো পর্যন্ত হয়নি তাই আমরা বাধ্য হয়ে মেমারি থানায় ডেপুটেশন দিলাম। ভবিষ্যতে যদি সমস্যার সমাধান না হয় তাহলে বৃহত্তর আন্দোলনে যাবো আমরা।

তিনি আরো বলেন প্রশাসন মনে করলি এই এলাকায় একটি আন্ডার পাস ও ট্রেনটি সংস্কার করে দিতেই পারে কিন্তু প্রশাসনের কোন হেলদোল নেই।

জানা যায় মেমারি থানা থেকে আদিবাসীদের মেমারি ১ ব্লক বিডিও অফিসে তাদের সমস্যার কথা বলার জন্য পাঠানো হয়।

Related posts

বর্ধমানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

E Zero Point

১৩ দফা দাবি নিয়ে বামেদের স্মারকলিপি মঙ্গলকোটে

E Zero Point

মেমারিতে ড. বি. আর. আম্বেদকরের মূর্তি স্থাপন

E Zero Point

মতামত দিন