09/05/2024 : 4:07 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

সর্বভারতীয় বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা চ্যাম্পিয়ন – মেমারির সপ্তম শ্রেণীর ছাত্র

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ৪ ফেব্রুয়ারি ২০২৩:


কালিম্পং সায়েন্স সেন্টার ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম সংস্কৃতি মন্ত্রক, ভারত সরকার কর্তৃক নির্মিত হয়েছে বর্তমানে শিক্ষা বিভাগ-দার্জিলিং গোর্খা হিল কাউন্সিলের কাছে হস্তান্তর করা হয়েছে। কালিম্পং বিজ্ঞান কেন্দ্র সূর্যোদয় এবং সূর্যাস্ত দুর্দান্ত সৌন্দর্য বিচিত্র রঙের শত শত প্রজাতির ফুলে সজ্জিত সুন্দর উপত্যকাগুলি ভারতের সবচেয়ে সুন্দর বিজ্ঞান কেন্দ্রর মধ্যে একটি।

করোনাকালে ছাত্র ছাত্রী দের মধ্যে বিজ্ঞান চেতনা জাগিয়ে রাখার অগ্ৰনী ভূমিকা গ্ৰহন করে ।সেই থেকেই অনলাইন এর মাধ্যমে ধারাবাহিক ভাবে বিভিন্ন উদ্যোগ গ্ৰহন করেন। এর অঙ্গ হিসেবে কালিম্পং সায়েন্স সেন্টার এর কিউরেটার ড.বি বি গুরুং এর নেতৃত্বে জাতীয় স্তরে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সমগ্ৰ ভারতের বিভিন্ন রাজ্যের স্কুল গুলো মধ্যে চ্যাম্পিয়ন হলো পূর্ব বর্ধমান জেলার মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র সপ্তক ঘোষ। দ্বিতীয় স্থান অর্জন করে এ. বি পার্বতী, মাউন্ট কারমেল অ্যাংলো-ইন্ডিয়ান গার্লস স্কুল, তিরুনেলভেলি, তামিলনাড়ু। তৃতীয় স্থান দখল করে সূর্য্যশ বান্তাওয়া, ডন বস্কো স্কুল, শিলিগুড়ি, পশ্চিমবঙ্গ।


সর্বভারতীয় প্রতিযোগিতায় মেমারি ক্রিষ্টাল মডেল স্কুলের ছাত্র চ্যাম্পিয়ন হওয়ায় ছাত্রর ছাত্রী সহ সকলের উচ্ছাস ছিল চোখে পড়ার মতো।

Related posts

ধর্মঘটের সমর্থনে নৌকা নিয়ে প্রচার

E Zero Point

ভাতারে সিপিআইএম প্রতিবাদ মিছিল

E Zero Point

গৃহবধূর অর্ধনগ্ন ঝুলন্ত দেহ উদ্ধারঃ খুন না আত্মহত্যা তা নিয়ে রহস্য দানা বেঁধেছে

E Zero Point

মতামত দিন