27/04/2024 : 10:29 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রাজ্য মৎস্যজীবি সমিতির সম্মেলন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৪ ফেব্রুয়ারি ২০২৩:


শুক্রবার পশ্চিমবঙ্গ রাজ্য মৎসজীবি সমিতির মেমারি ১ ব্লক শাখা ৭ম সম্মেলম মেমারি লরি ইউনিয়ন অফিসে সংগঠিত হলো। পতাকা উত্তোলন ও শহীদবেদীতে মাল্যদানের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। সম্মেলনে উদ্বোধন করেন জেলা কমিটির সহসম্পাদক সঞ্জিত রায়।

খসড়া প্রতিবেদন পাঠ করেন পূর্ণিমা বোয়াল। প্রতিবেদনের উপর আলোচনা করেন সাতজন প্রতিনিধি। মেমারি ব্লকের বিভিন্ন গ্রাম থেকে ৫৫ জন প্রতিনিধি এই সম্মেলনে উপস্থিত হন।

জেলা কমিটির সহসম্পাদক সঞ্জিত রায় তার বক্তব্যে বলেন বিগত ৪ বছর পর মৎসজীবিরা আবার তাদের সুবিধা অসুবিধা নিয়ে আলোচনার জন্য মিলিত হয়েছেন। তিনি আরও বলেন বর্তমানে কেন্দ্রে বিজেপি ফ্যাসিবাদী আরএসএস কে সঙ্গী হিন্দুত্ব সাম্প্রদায়িক কর্মসূচী সফল করার জন্য আগ্রাসী মনোভাব গ্রহণ করেছে।

পূ্জিবাদী মানুষের কথা এই সরকার ভাবে, দেশের কৃষক, শ্রমিকদের কথা এরা ভাবে না। ব্লু ইকনিমক জোন ও সাগর মেলা প্রজেক্ট নামে কালা কানুন পাশ করেছে কেন্দ্র সরকার এর ফলে সমুদ্রে মৎসজীবিদের মৎস উৎপাদনে বাধার সম্মুখিন হবে এমনকি দেশের ভিতরে নদী নালার উপর নির্ভশীল মৎসজীবিরা অসুবিধার সম্মুখীন হবে।

সম্মেলনে জবাবী ভাষণ দেন প্রশান্ত কুমার। সম্মেলন থেকে অশোক পন্ডিত সম্পাদক, জয়দেব হালদার সভাপতি ও পূর্ণিমা হালদার কোষাধ্যক্ষ নির্বাচিত হন। ১৫ জনের নতুন কমিটি গঠন করা হয়।

Related posts

পথশ্রী অভিযান প্রকল্পের রাস্তা শিলান্যাস বাগিলায়

E Zero Point

তৃণমূল বিধায়ক নীহার রঞ্জন ঘোষের ওপর হামলা

E Zero Point

কিছুটা কমলো দৈনিক সংক্রমন বর্ধমানে, আজ ৩৪২

E Zero Point

মতামত দিন