28/04/2024 : 8:22 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

কাউন্সিলরকে কাজ করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ মেমারি পৌরসভায়

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, এম.কে হিমু, মেমারি, ১১ ফেব্রুয়ারি ২০২৩:


বিভিন্ন সময়, বিভিন্ন ভাবে মেমারি পৌরসভার ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপালকে তার ওয়ার্ডের উন্নয়ণমূলক কাজ করতে দেওয়া হচ্ছে না বলে লিখিত অভিযোগ জমা দেন মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ীর কাছে।

জানা যায় গত ৯ ফেব্রুয়ারি কাউন্সিলর পদ্ম ক্ষেত্রপাল একটি লিখিত অভিযোগে পত্র জমা দিয়েছেন। তিনি জানিয়েছেন, মেমারি পৌরসভার সর্ব কনিষ্ঠ নব্য কাউন্সিলর। তিনি তপশিলী জাতি অর্ন্তভুক্ত ও বিএ পাশ। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর প্রতি আনুরক্ত হয়ে তৃণমূল কংগ্রেস করতে এসেছেন রাজনীতি করে কিছু পাওয়ার আশায় আসেননি। কিন্তু তপশিলী জাতি অর্ন্তভুক্ত হওয়ায় ১৩ নং ওয়ার্ডের কাজেরক ক্ষেত্রে বিভিন্ন ভাবে হেনস্থা করা হচ্ছে।

এছাড়াও তিনি অভিযোগ করেছেন পৌরবোর্ডের সিদ্ধান্তকে অমান্য করে ভাইসচেয়ার ম্যান ভুয়ো শংসাপত্র দিয়েছেন তার ওয়ার্ডের ঠিকানা দিয়ে। ১৩ নং ওয়ার্ডের ড্রেন পরিস্কার হচ্ছে না, বয়স্ক ও বিধবারা ভাতা পাচ্ছেননা অথচ পিকনিক করা হচ্ছে লক্ষ টাকা খরচ করে, স্বপ্নের নীড় প্রকল্পের কোন কাজ হয়নি, একজন কাউন্সির হিসাবে তাকে গুরুত্ব দেওয়া হয় না, হেনস্তা করা হয়।

এব্যপারে টেলিফোনে পদ্ম ক্ষেত্রপালের সাথে কথা বলে জানতে পারা যায় যে, সম্প্রতি মেমারি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার খেলার তারিখ তার পছন্দ অনুসারে দেওয়া হয়নি তাই এখনও পর্যন্ত খেলা করা যায়নি। পিকনিকে ১০ জন প্রবীণ নাগরিকের নাম জমা দিতে বলা হয়েছে ঠিকই কিন্তু তার ওয়ার্ডে অনেক অসহায় দরিদ্র প্রবীণ নাগরিক আছে তাই এই ভাবে নির্বাচন সম্ভব নয়।

এছাড়াও তিনি অভিযোগ করেন তৃণমূল শহর কংগ্রেস মনোনীত ওয়ার্ড সভাপতি ও কমিটিকে গুরুত্ব না দিয়ে চেয়ারম্যান মনোনীত পছন্দের ব্যক্তিদের সাথে কথা বলে কাজ করতে বলা হচ্ছে তাকে যা নীতি বিরুদ্ধ। আর এই সবের প্রতিবাদ করায় ১৩ নং ওয়ার্ডের উন্নয়ণের কাজ থমকে আছে।

এ প্রসঙ্গে মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী টেলিফোনে কিছু বলতে না চাইলেও ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত জানান, সমস্ত অভিযোগ ভিত্তিহীন। প্রতিটি ওয়ার্ডের উন্নয়ণের জন্য ১৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে, জনপ্রতিনিধি হয়ে তিনি কাজ করতে পারছেনা এটা তার ব্যর্থতা।

ভুয়ো শংসাপত্র প্রসঙ্গে সুপ্রিয় সামন্ত জানান কেউ সার্টিফিকেট নেওয়ার জন্য তার কাছে এলে তিনি ফেরান না, ভাইস চেয়ারম্যান হিসেবে এটা কোন অনৈতিক কাজ নয়।

 

Related posts

পাণ্ডুয়ার বামপন্থী যুব সংগঠনের উদ্যোগে ৫০০ বৃক্ষরোপন

E Zero Point

মেমারিতে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ২৩ তম প্রতিষ্ঠা দিবস পালন

E Zero Point

পালিশগ্রামের বাইক চোর সাদ্দাম সেখ কে পুলিশি হেফাজতে নিয়ে বাইক উদ্ধার

E Zero Point

মতামত দিন