27/04/2024 : 4:11 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

কঠিন বর্জ্য নিষ্কাশন প্রকল্পের উদ্বোধন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – মৃত্যুঞ্জয় যশ, মেমারি, ২৭ এপ্রিল ২০২৩:


পূর্ব বর্ধমান জিলা পরিষদের অন্তর্গত মেমারী ২ নম্বর ব্লকের অধীনে বিজুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের কল্যাণপুর গ্রামে কঠিন বর্জ্য নিষ্কাশন প্রকল্পের শুভ উদ্বোধন হলো। শুভ উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়িকা শম্পা ধারা।

মোট ৩৪,৩৮,৮২৬ টাকা ব্যয়ে স্বচ্ছ ভারত মিশন (গ্রামীণ) এবং পঞ্চদশ অর্থ কমিশনের অর্থানুকূল্যে এই প্রকল্পের কাজ শুরু হয়েছে।
প্রাথমিকভাবে কল্যাণপুর সংসদের ১৩০ টি পরিবারের মূলত অপচনশীল বর্জ্য সংগ্রহের মধ্যে দিয়ে এই প্রকল্পের সূচনা হলেও আগামী কিছুদিনের মধ্যে বিজুর ১ গ্রাম পঞ্চায়েতের ৩৫০০ পরিবারের থেকে পচনশীল এবং অপচনশীল বর্জ্য সংগ্রহ এবং তার প্রক্রিয়াকরণ, এই প্রকল্পের মূল উদ্দেশ্য । বর্তমানে ৪ জন কর্মী এবং ২ টি ব্যাটারী চালিত বর্জ্য সংগ্রহকারী গাড়ী নিয়ে এই প্রকল্পের শুভসূচনা হলো।


এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়িকা শম্পা ধারা, জেলা পরিষদের জনসাস্থ্য ও পরিবেশ সমিতির কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, সমষ্টি উন্নয়ন আধিকারিক ( বিডিও) ডক্টর সৈকত মাজি, পঞ্চায়েত সমিতির সভাপতি মামনি মুর্মু, সহ-সভাপতি অমর সাহা, পঞ্চায়েত সমিতির জনসাস্থ্যের কর্মাধ্যক্ষ রেখা পাত্র, বনদপ্তরে কর্মাধ্যক্ষ হরিসাধন ঘোষ, বিজুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান ঝর্ণা রায়, উপপ্রধান আশফোর মোল্লাও ব্লক প্রশাসনের আধিকারিক সহ বিশিষ্ট ব্যক্তি বর্গ।

Related posts

ধর্মস্থান অপবিত্র করায় মেমারিতে আদিবাসীদের বিক্ষোভ

E Zero Point

বর্ধমান হাসপাতালের রুগীর পরিজনদের রাতের খাবারের আয়োজন

E Zero Point

দিল্লিতে কৃষক আন্দোলনের সমর্থনে জাঠা মিছিল পূর্বস্থলীতে

E Zero Point

মতামত দিন