03/05/2024 : 11:48 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

‘কন্যাশ্রী’ পেল গলসীর তিন কন্যা

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ২৭ এপ্রিল ২০২৩:


গত ১লা এপ্রিল থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের ষষ্ঠ দফা শিবির। শুরুতেই বলা হয়েছিল প্রথম ১০ দিন আবেদন পত্র গ্রহণ করা হবে এবং পরবর্তী ১০ দিন অর্থাৎ ২০ এপ্রিল পর্যন্ত পরিষেবা প্রদান করা হবে। যদিও পরবর্তীকালে সেটা বাড়িয়ে ৩০ শে এপ্রিল করা হয়।

যাইহোক ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট সময়ে পরিষেবা প্রদান শুরু হয়েছে। গত ২৬ শে এপ্রিল নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জ্জী পরিষেবা প্রদান করার কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গে রাজ্যের বিভিন্ন প্রান্তে পরিষেবা দেওয়া শুরু হয়।

অন্যান্য ব্লক প্রশাসনের সঙ্গে পূর্ব বর্ধমানের গলসী ২ নং ব্লকও শিবিরে আবেদনকারী বেশ কয়েকজন উপভোক্তার হাতে পরিষেবা তুলে দেয়। এদের অন্যতম ছিল স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির তিন ছাত্রী মুস্কান, ফিজা ও অনন্যা। তাদের হাতে মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘কন্যাশ্রী’ প্রকল্পের প্রয়োজনীয় কাগজ তুলে দেন সমষ্টি উন্নয়ন আধিকারিক সঞ্জীব সেন। খুশির ঝিলিক দ্যাখা যায় তিন কিশোরীর মুখে।

অনন্যার বক্তব্য – আমরা সাধারণ ঘরের মেয়ে। আমাদের গর্বের মুখ্যমন্ত্রীর জন্য পড়াশোনার ক্ষেত্রে অনেক সুবিধা হচ্ছে। এরজন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। যাকে দূর থেকে দেখতাম এবং অবাক হয়ে তাকিয়ে থাকতাম সেই বিডিও সাহেবের হাত থেকে কাগজটি নিতে খুব ভাল লাগছিল। একই কথা শোনা গ্যালো অন্য দুই বান্ধবীর কণ্ঠে।

অন্যদিকে সমষ্টি উন্নয়ন আধিকারিক সঞ্জীব সেন বললেন – আমাদের সমস্ত স্টাফের কর্ম তৎপরতার জন্য আমরা মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী উপভোক্তাদের হাতে পরিষেবা প্রদান করতে পেরে খুব খুশি। সমস্ত আবেদনকারী খুব শীঘ্রই পরিষেবা পেয়ে যাবেন।

Related posts

এক নজরেঃ কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন

E Zero Point

দেওরের সাথে পরকীয়া সম্পর্কের সন্দেহে স্ত্রীকে খুন

E Zero Point

৪ বছরের অপেক্ষার অবসানঃ মেমারি ১ ব্লক সভাপতি নিত্যানন্দ ব্যানার্জির রাজকীয় প্রবেশ পঞ্চায়েত সমিতির অফিস প্রাঙ্গণে

E Zero Point

মতামত দিন