28/04/2024 : 7:32 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

জয় হিন্দ বাহিনীর উদ্যোগে শিক্ষক দিবস পালন মেমারিতে

ভারতে প্রতি বছর ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস পালন হয়। এই দিনটি শিক্ষার্থীদের জীবন গঠনে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিবসটি পালন করা হয়। ভারতের প্রথম উপরাষ্ট্রপতি ও দ্বিতীয় রাষ্ট্রপতি তথা প্রখ্যাত শিক্ষাবিদ ডঃ সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মজয়ন্তী ৫ সেপ্টেম্বর। সেদিনই শিক্ষক দিবস পালন করা হয়। ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণান ১৮৮৮ সালে ৫ সেপ্টম্বর জন্মগ্রহণ করেছিলেন।

এই দিনে শিক্ষার্থীরা শিক্ষকদের প্রতি তাদের শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। আবার সময়ের সাথে সাথে শিক্ষক-শিক্ষিকারাও নিজেদের উদ্যোগে ছাত্রছাত্রীদের সাথে বিশেষ সময় অতিবাহিত করে। সারা দেশের সাথে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় শুধু স্কুল-কলেজ-প্রাইভেট টিউশন সেন্টারেই নয়, বিভিন্ন শিক্ষক সংগঠন থেকে শুরু করে রাজনৈতিক নেতা থেকে শুরু করে দলীয় সংগঠনও এখন শিক্ষক দিবস পালন করার জন্য সমান উৎসাহী।

এদিন পূর্ব বর্ধমান জেলার  মেমারি শহর তৃণমূল জয় হিন্দ বাহিনীর উদ্যোগে ১২ নং ওয়ার্ড অফিসে ডা. সর্বপল্লি রাধাকৃষ্ণান এর প্রতিকৃতি তে মাল্যদান করার পর,  মেমারি ভি.এম. ইনস্টিটিউশন ইউনিট ওয়ান ও  ইউনিট টু, রসিকলাল স্মৃতি বালিকা বিদ্যালয়,   মেমারি হাই মাদ্রাসার প্রধান শিক্ষক ও  মেমারি কলেজের অধ্যক্ষকে সংবর্ধনা দিয়ে শিক্ষক দিবস পালন করা হয়।
উপস্থিত ছিলেন মেমারি শহর তৃণমূল জয় হিন্দ বাহিনীর সভাপতি সৌরভ ঘোষ, চেয়ারম্যান সেখ রজব আলী সহ অন্যান্যরা।

Related posts

মানসিক অবসাদে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী

E Zero Point

পৌরসভা থেকে খাস বসবাস কারীদের ট্যাক্স রশিদ বিতরন

E Zero Point

স্নান করে ঘরে ফেরার সময় বাজ পড়ে মৃত্যু খণ্ডঘোষের গৃহবধূর

E Zero Point

মতামত দিন