23/06/2024 : 8:36 PM
আমার দেশ

তৃতীয় লিঙ্গ কর্মীদের হাতে মার খেল রেল পুলিশ কর্মী

জিরো পয়েন্ট নিউজ – সৈয়দ আবু জাফর, পূর্ব বর্ধমান, ২১ মে ২০২৪ :


বিভিন্ন জায়গায় তৃতীয় লিঙ্গের কর্মীরা অভিযোগ করেন তারা বিভিন্ন জায়গায় ট্রেনের মধ্যে ঘুরে বেড়ান এবং হাত পেতে আর্থিক সাহায্য চান তা পরম্পরা হয়ে আসছে কয়েকশো বছর ধরে,হাততালি দিয়ে ভিক্ষা করে খায় তা সকলের জানা,গতকাল হাওড়ায় ভোট দিতে গিয়েছিলেন এইসব কর্মীরা । কার্যত ভোট দেবার ফেরার পথে বিভিন্ন স্টেশনে তাদের উপর নির্যাতন করে RPF কর্মীরা,এমনকি বর্ধমান রেল স্টেশনেও তাদেরকে কেস দেয় RPF পুলিশ এমনটাই অভিযোগ করেন তৃতীয় লিঙ্গের কর্মীরা। শুধু তাই নয় তাদের কাছ থেকে টাকা চাওয়া হয় এবং ভয় দেখিয়ে নানান কেস দেয়া হয়,
কার্যত RPF এর এইরকম অত্যাচার সহ্য করতে না পেরে তৃতীয় লিঙ্গের কর্মীরা নগ্ন হয়ে প্রতিবাদ করে বর্ধমান রেলওয়ে স্টেশনে শুধু তাই নয় আরপিএফ অফিস ঘেরাও করে প্রায় ঘন্টা তিনে । পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে রাজ্য পুলিশরা ঘটনা চলে যায় শেষমেশ তাদের উপর চড়াও হয় তৃতীয় লিঙ্গের কর্মীরা জুতো লাঠি দিয়ে মারধর করে তৃতীয় লিঙ্গের কর্মীরা পুলিশকে মারতে মারতে প্ল্যাটফর্ম এর বাইরে নিয়ে যায় এই ঘটনায় নিন্দার ঝড় গোটা পশ্চিমবঙ্গ জুড়ে।

যেখানে দিনের আলোয় পুলিশকে জুতো লাঠি চড় দিয়ে বেধরক মারধর করা হয়, যদিও তৃতীয় লিঙ্গের কর্মীদের ওই নগ্ন অবস্থা ছবি দেখে কিছু মানুষ হাতজোড় করে অনুরোধ করে কে আন্দোলন করছেন করুন বিভক্ত না হওয়াটাই উচিত বলে মনে করেন তারা। কারণ বর্ধমান রেলওয়ে স্টেশনে প্রচুর মানুষের আনাগোনা থাকে শিশু থেকে বয়স্ক মহিলা পুরুষ উভয় বর্ধমান রেলওয়ে স্টেশনে সব সময় দেখতে পাওয়া যায়। সেই জায়গায় এইরকম পরিস্থিতি দেখা যায়, বর্ধমান রেলওয়ে স্টেশনে নগ্ন হয়ে গেল তৃতীয় লিঙ্গের কর্মীরা এই কর্মকান্ডে তোলপাড় শুরু হয় বর্ধমান স্টেশন জুড়ে। এরকম অভিযোগ বারবার দেখা যায় বিভিন্ন সাধারণ মানুষ এবং হকার ইউনিয়নের পক্ষ থেকে শুধু তাই নয় যে সমস্ত হকার কর্মীরা রেলে উঠে হকারের কাজ করেন তাদেরকেও নানান রকম কেস বাড়িতে জড়িয়ে দেয়া হয় এই নিয়ে আন্দোলন দেখা দিয়েছিল বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে কিন্তু সাধারণ মানুষ মুখ খুলে কথা বলতে পারেনা আরপিএফ এর বিরুদ্ধে কিন্তু দেখা গেল আজ মঙ্গলবার আরপিএফ বিরুদ্ধে বিক্ষোভ আন্দোলনে সামিল হল তৃতীয় লিঙ্গের কর্মীরা, যদিও এই বিষয়ে আরপিএফ এর কর্মীরা কোন কিছুই মুখ খুলতে চাননি সাংবাদিকদের সামনে কিন্তু এইরকম একটা পরিস্থিতিতে সরগরম গোটা রাজ্য জুড়ে।

Related posts

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

E Zero Point

করোনা থেকে ভারতে সুস্থতার হারে বেড়ে ৭৮ শতাংশ

E Zero Point

পরিবারের সবাই মিলে গল্প বলার জন্য কিছুটা সময় বার করুনঃ প্রধানমন্ত্রী

E Zero Point

মতামত দিন