19/05/2024 : 11:54 PM
অন্যান্য

কনটেনমেন্ট- ‘এ-জোন’ বাদে রাজ্যের সর্বত্র বড় দোকান খুলবে আগামী ২১ মে থেকে

বিশেষ প্রতিবেদন, কলকাতাঃ গতকাল কেন্দ্র সরকারের লকডাউনের নির্দেশিকার পর আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন যে, আগামী ২১ মে থেকে কনটেনমেন্ট- ‘এ-জোন’ বাদে রাজ্যের সর্বত্র বড় দোকান খুলতে পারবে নির্দিষ্ট শর্ত মেনে। নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি বলেম,  কন্টেনমেন্ট জোন বলে একটা জোন করেছি। বুথভিত্তিক ভাবে ভাগ করেছি। কন্টেনমেন্ট জোনকে তিন ভাগে ভাগ করেছি। প্রথমত, অ্যাফেক্টেড জোন(এ জোন), দ্বিতীয়ত, বাফার জোন (বি জোন) ও তৃতীয়ত ক্লিন জোন (সি জোন)।

তিনি আরও জানান যে, ধীরে ধীরে রাজ্যের একাধিক পরিষেবায় অনুমতি দেওয়া হবে। তিনি বললেন, ২১ তারিখ থেকে রাজ্যে খোলা থাকবে সেলুন ও ‌বিউটি পার্লার।  তবে সর্বত্র মানতে হবে স্বাস্থ্যবিধি। কোনওভাবে যাতে সামাজিক দূরত্বের নিয়ম যাতে না ভাঙা হয়, সেই বিষযেও খেয়াল রাখতে বলা হয়েছে। একজনের ব্যবহারের জিনিস যাতে অন্য কারওর ক্ষেত্রে ব্যবহার না করা হয়, সেই বিষয়ে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়া, সরকারি, বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করা যাবে। এছাড়া ২১ মে থেকে শুরু হবে আন্তঃজেলা বাস পরিষেবা। তবে আপাতত চালু হচ্ছে না রেস্তোরাঁ। আর সিনেমা হল, থিয়েটার হল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত জানা যায়নি।

Related posts

আজ জাতীয় নিরাপদ মাতৃত্ব দিবস

E Zero Point

করোনা মুক্ত জেলা হল পূর্ব বর্ধমানঃ খণ্ডঘোষের বাদুলিয়ার কাকা-ভাইঝি সুস্থ হলেন

E Zero Point

রসুলপুরের জয়যাত্রী সংঘের মানবিক প্রয়াস

E Zero Point

মতামত দিন