06/05/2024 : 5:05 PM
অন্যান্য

কনটেনমেন্ট- ‘এ-জোন’ বাদে রাজ্যের সর্বত্র বড় দোকান খুলবে আগামী ২১ মে থেকে

বিশেষ প্রতিবেদন, কলকাতাঃ গতকাল কেন্দ্র সরকারের লকডাউনের নির্দেশিকার পর আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন যে, আগামী ২১ মে থেকে কনটেনমেন্ট- ‘এ-জোন’ বাদে রাজ্যের সর্বত্র বড় দোকান খুলতে পারবে নির্দিষ্ট শর্ত মেনে। নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি বলেম,  কন্টেনমেন্ট জোন বলে একটা জোন করেছি। বুথভিত্তিক ভাবে ভাগ করেছি। কন্টেনমেন্ট জোনকে তিন ভাগে ভাগ করেছি। প্রথমত, অ্যাফেক্টেড জোন(এ জোন), দ্বিতীয়ত, বাফার জোন (বি জোন) ও তৃতীয়ত ক্লিন জোন (সি জোন)।

তিনি আরও জানান যে, ধীরে ধীরে রাজ্যের একাধিক পরিষেবায় অনুমতি দেওয়া হবে। তিনি বললেন, ২১ তারিখ থেকে রাজ্যে খোলা থাকবে সেলুন ও ‌বিউটি পার্লার।  তবে সর্বত্র মানতে হবে স্বাস্থ্যবিধি। কোনওভাবে যাতে সামাজিক দূরত্বের নিয়ম যাতে না ভাঙা হয়, সেই বিষযেও খেয়াল রাখতে বলা হয়েছে। একজনের ব্যবহারের জিনিস যাতে অন্য কারওর ক্ষেত্রে ব্যবহার না করা হয়, সেই বিষয়ে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এছাড়া, সরকারি, বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু করা যাবে। এছাড়া ২১ মে থেকে শুরু হবে আন্তঃজেলা বাস পরিষেবা। তবে আপাতত চালু হচ্ছে না রেস্তোরাঁ। আর সিনেমা হল, থিয়েটার হল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত জানা যায়নি।

Related posts

পূর্ব বর্ধমান জেলার কাটোয়া রোডে কাশীরাম দাস সেতুতে ট্রোল ট্যাক্স আদায়, মানছে না লকডাউন

E Zero Point

রাজ্যে করোনা হটস্পট হিসেবে ১০টি জায়গাকে চিহ্নিত করা হল

E Zero Point

দক্ষিণ চব্বিশ পরগনার কাকদ্বীপ ব্লকে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন

E Zero Point

মতামত দিন