19/05/2024 : 11:40 AM
আমার বাংলাকালনাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

কন্যার জন্মদিনে অসহায় মানুষের পাশে কালনার বাসিন্দা

জিরো পয়েন্ট নিউজ – রীতা ভট্টাচাৰ্য, কালনা, ২৩ অক্টোবর, ২০২০:


করোনা সংক্রমণে তটস্থ গোটা দেশ, এই অবস্থায় আমাদের সামাজিক সব অনুষ্ঠান পালন হলেও, তাতে নেই আনন্দ, নেই বিশেষ জৌলুস। করোনা সংক্রমণের জের দীর্ঘদিন ছিল লকডাউন,করোনার মতো অশুভ শক্তির জেরে ক্রমশ ধ্বংসের মুখে চলে যাচ্ছে মানবজীবন ও জীবিকা। গৃহিনীর রান্নাঘর থেকে শুরু করে রাজনৈতিক জীবন, সবেতেই ব্যাঘাত ঘটিয়েছে করোনা। চরম সঙ্কটে বিভিন্ন শিল্প ও তার সঙ্গে জড়িত মানুষ, সমস্ত আনন্দ ফিকে হয়ে পড়েছে। বাড়ির বাইরে বের হওয়ার উপায় ছিল না, ফলে কাজ হারিয়েছেন অনেকে।

তবে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হলেও রোজকার কমেছে অনেকের। আর তার মধ্যে চলছে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা। কিন্তু এবার একদমই এক অন্য ভাবে সেই অসহায় কিছু মানুষের পাশে দাঁড়ানোর চিত্র দেখা গেল কালনা শহরে। করোনা ভাইরাসের জন্যে একমাত্র কন্যা সন্তানের সপ্তম জন্মদিনের অনুষ্ঠান বন্ধ রেখে প্রায় দেড়শো জন গরিব অসহায় মানুষকে পুজোর নতুন জামা,কাপড়, নানান রকমের নামিদামি মিষ্টি, বিস্কুট ও জল বিতরণ করলেন কালনার বিদ্যাবাগীশ পাড়ার বাসিন্দা তথা সমাজসেবী সুব্রত রায়(বাপি)।

এ বিষয়ে সুব্রত বাবু জানান আমরা মেয়ের জন্মদিনটা প্রতি বছর খুব ধুমধাম করে পালন হয়। কিন্তু এই মুহূর্তে আমাদের এই এলাকা সহ গোটা দেশ এবং বিশ্ব যে ভয়াবহ বিপদের সন্মুখীন তাতে উৎসব-আনন্দ করা ঠিক নয়, চারিদিকে অনেক মানুষ লকডাউন এর ফলে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে। তাই আমরা সিদ্ধান্ত নিই জন্মদিন ধুমধাম পালন না করে যদি আমরা গরীব সাধারন মানুষগুলির হাতে কিছু জামা কাপড় ও মিষ্টি তুলে দিতে পারি তাহলে ঐসব গরিব মানুষদের আশির্বাদে আমার কন্যা সন্তান আগামী দিনে বেড়ে ওঠবে, আমাদের সন্তানের মঙ্গল কামনায় আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

Related posts

পশ্চিমবঙ্গ ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালন

E Zero Point

অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা মেমারিতে

E Zero Point

লকডাউনে ট্রেন বন্ধ, মেধাবী ছাত্রের স্বপ্নপূরণে ব্যর্থ অসহায় হকার বাবা

E Zero Point

মতামত দিন