27/04/2024 : 6:56 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি গ্রামীন হাসপাতালে শুরু হল করোনা টিকাকরণ

জিরো পয়েন্ট নিউজ – এম. কে. হিমু ও নূর আহামেদ, মেমারি, ১৬ জানুয়ারি ২০২১:


দেশজুড়ে শুরু হয়েছে করোনা টিকাকরণ। পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে শুরু হয়েছে এই কাজ। করোনা যোদ্ধা, স্বাস্থ্যকর্মীদের প্রথম পর্যায়ের ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে জোরকদমে। আগামী দিনে দেশের প্রতিটি মানুষ এই ভ্যাকসিন পাবেন এমন আশ্বাস শনিবার দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ মেমারি গ্রামীন হাসপাতালে সকাল থেকেই ছিল হাসপাতাল আধিকারিক ও স্বাস্থ্য কর্মীদের মধ্যে তৎপড়তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য ও টিকা দানের আনুষ্ঠানিক সূচনার পরই মেমারিতেও শুরু হলো করোনা টিকাকরন কর্মসূচী।

মেমারি থানা এলাকার মধ্যে প্রবীর কুমার মজুমদার প্রথম করোনা ভ্যাকসিনের টিকা নিলেন। পেশায় তিনি অ্যাম্বুলেন্স চালক, মেমারি নবপল্লীর বাসিন্দা। ভ্যাকসিন নিয়ে প্রথমেই আমাদের সংবাদমাধ্যমকে জানান, তিনি বিগতদিনে করোনা আক্রান্ত হয়েছিলেন। পরে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে সুস্থ হয়ে যান। মেমারির বুকে প্রথম ভ্যাকসিন নেওয়ায় তিনি গর্ব অনুভব করছেন। মেমারিবাসীকে ভীতগ্রস্ত হতে মানা করেছেন তিনি।

অন্যদিকে মেমারি গ্রামীন হাসপাতালের অধীন পাল্লা ৩ নং সাব সেন্টারের আশাকর্মী রুপালী হালদার মহিলাদের মধ্যে প্রথম ভ্যাকসিনের টিকা নিলেন।

এই টিকাকরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেমারি হাসপাতালের স্বাস্থ্য আধিকারিক হর্ষ ঘোষ, এসডিপিও আমিনুল ইসলাম খান, মেমারি থানার ওসি সুদীপ্ত মুখার্জী, সাতগেছিয়া ফাঁরি চিরঞ্জিত ঘোষ সহ অন্যান্য।

মেমারি হাসপাতালের স্বাস্থ্য আধিকারিক হর্ষ ঘোষ জানান যে, স্বাস্থ্য দপ্তরের নির্দেশ অনুসারে আজ ১০০ জন স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে। আগামীকাল থেকে দুটো সেশনে ২০০ জন করে দেওয়া হবে। মেমারি হাসপাতালের অধীন প্রায় ১৪৯২ স্বাস্থ্য কর্মী ও করোনা যোদ্ধাদের এই টিকা প্রদান করা হবে। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ ২৮ দিন পর দেওয়া হবে।

 

 

Related posts

রাজহাট তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বৃক্ষরোপন মগরাতে

E Zero Point

জামালপুরের ক্ষুদে বিজ্ঞানীকে বিজ্ঞান মঞ্চের সংবর্ধনা

E Zero Point

মাধ্যমিকে ‘পা দিয়ে’ লিখে স্বপ্ন জয় করার ইচ্ছা মেমারির ছাত্রের

E Zero Point

মতামত দিন