07/05/2024 : 10:03 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গ

কৃষি বিলের বিরুদ্ধে আদিবাসী কুর্মি সমাজের জঙ্গলমহলে চাক্কা জ্যাম

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, জঙ্গলমহল,  ৬ ফেব্রুয়ারি ২০২১:


আজ আদিবাসী কুর্মি সমাজ বিজেপি সরকার কর্তৃক তিনটি অগণতান্ত্রিক কৃষি বিলের বিরুদ্ধে এবং আন্দোলনরত কৃষকদের প্রতি সংহতি জানিয়ে কুর্মি সমাজ জঙ্গলমহলে চাক্কা জ্যামের ডাক দিয়েছিল। এর আগে কুর্মি সমাজের তরফ থেকে জঙ্গলমহলের ৪ জন বিজেপি সাংসদকে লেখা চিঠির কোনও জবাব আসেনি। জঙ্গলমহলের ৩৫টি আসনে কুর্মিদের যথেষ্ট গুরুত্ব রয়েছে।

কুর্মি সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ নেতা, অজিত মাহাত এই চাক্কা জ্যাম কর্মসূচিতে উপস্থিত থেকে বলেছেন – “এই কালা কানুনের বিরুদ্ধে আজ পাঞ্জাব দিল্লির আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়াতে আমরা নেগাচারি ধরম জাডুআহির পবিত্র দিনে এই প্রতিবাদ করছি। এই বিজেপি সরকার কৃষকদের জমি নিয়ে আম্বানি আদানিদের কাছে বিক্রি করে দিয়ে দেশটাকে কর্পোরেট কলোনিয়ালিজমের দিকে ঠেলে দিচ্ছে। ইতিমধ্যেই এই বিলের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ১৪০ জন কৃষক মারা গেছেন কিন্তু তাতেও বিজেপি সরকারের মন গলেনি। আমরা এই অগণতান্ত্রিক কৃষি বিলের বিরুদ্ধে এবং তাকে প্রত্যাহার করার দাবি নিয়ে এই প্রতীকী আন্দোলন করছি। ”

এই চাক্কা জ্যাম গোটা কর্মসূচি জঙ্গলমহল জুড়েই হয়েছে। ৩২ নম্বর জাতীয় সড়কের বেশ কিছু অংশে প্রতিবাদীরা পথ অবরোধ করেন এবং পথচারীরাও এই আন্দোলনের সংহতিতে পাশে এসে দাঁড়িয়েছেন।

Related posts

আদিবাসী একাঙ্ক নাটক প্রতিযোগিতা মেমারিতে

E Zero Point

নাইট কার্ফু সফল করতে পথে নামল বিশাল সংখ্যক পুলিশ বাহিনী

E Zero Point

আদিবাসী ইয়ংস্টার ক্লাবের একদিনের ফুটবল টুর্নামেন্ট

E Zero Point

মতামত দিন