18/05/2024 : 7:37 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে টোটো চালকদের কাছে তোলাবাজি!!! প্রতিবাদে বিক্ষোভ মিছিল

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১২ এপ্রিল ২০২৩:


মেমারি রেলওয়ে স্টেশন চত্বরে বর্তমানে পার্কিং-এর জন্য চার্জ নেওয়া হচ্ছে। কিন্তু স্টেশন এলাকায় টোটো প্রবেশের জন্য বেআইনি ভাবে তোলাবাজির অভিযোগ উঠলো মেমারি শহর আইএনটিটিইউসির পক্ষ থেকে। তাদের অভিযোগ মেমারি স্টেশন সংলগ্ন বেলতলা মার্কেটের পাশে রেলের টেন্ডার অনুযায়ী পার্কিং এর অনুমতি প্রদান করা হলেও, ৩২ নম্বর রেলগেট থেকে স্টেশন চত্বরে প্রবেশের জন্য প্রতিদিন প্রতিটি টোটো পিছু ১০ টাকা আদায় করা হয়। ফলে সমস্যায় পড়েছেন একদিকে যেমন টোটো চালকেরা অন্যদিকে টোটো চালকরা বাধ্য হয়ে স্টেশন ঢোকার মুখে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন, ফলে সমস্যায় পড়েছেন সাধারণ রেল যাত্রীরাও। অপরদিকে স্টেশন চত্বরে প্রবেশের জন্য সমস্ত যানবাহনের ক্ষেত্রে সমস্যা তৈরি হয়েছে।
মঙ্গলবার মেমারি স্টেশন চত্ত্বর বেলতলা মার্কেটে মেমারি শহর তৃণমূলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল নতুন টিকিট কাউন্টারের সামনে থেকে  স্টেশন বাজার পরিক্রমা করে পুরাতন টিকিট কাউন্টারের সামনে এসে শেষ হয়।
মিছিলে উপস্থিত আইএনটিটিইউসি শহর সভাপতি সেখ আসরফ আলি অভিযোগ করেন পার্কিং-এর নাম করে রাস্তা থেকে জোরপূর্বক বেআইনিভাবে টোটো চালক ও অন্যান্য যানবাহন থেকে টাকা তোলা হচ্ছে। অবিলম্বে এই টাকা তোলা বন্ধ করতে হবে। টাকা তোলা বন্ধ না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে।
শহর শ্রমিক সংগঠনের তৃণমূল নেতা অরুণ কুমার মণ্ডল দাবী করেন, পার্কিং এর জন্য টেন্ডার নিয়ে কিভাবে রাস্তা থেকে টাকা তোলা হচ্ছে? এটা সম্পূর্ণ বেআইনি বলে দাবি করেন তারা। গত ৯ মার্চ স্টেশন মাস্টারের কাছে অভিযোগও করা হয়েছিল এব্যপারে কিন্তু কোন সদুত্তর না পাওয়ায় এই বিক্ষোভ মিছিল করা হলো।
যদিও টেন্ডারের দায়িত্ব প্রাপ্ত আধিকারিকদের সাথে এই বিষয়ে যোগাযোগ করা হলেও, তাদের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  কিন্তু প্রশ্ন হচ্ছে স্টেশন চত্বরে যানজট এড়াতে যদি পার্কি ফি নেওয়া হয় সেটা নিয়মমাফিক করা হোক। তার সাথে সাথে মেমারি স্টেশনের  কিছু অপরিহার্য যাত্রী পরিষেবার দিকেও রেল কর্তৃপক্ষের নজর দেওয়া প্রয়োজন। পুরাতন টিকিট কাউন্টার পুনরায় চালু করা যার মধ্যে অন্যতম।

Related posts

কলকাতার চায়না টাউন ও শিলিগুড়ি হংকং মার্কেট এর নাম পরিবর্তনের পক্ষে, সুপ্রিম কোর্টের আইনজীবী জয়দীপ মুখার্জি

E Zero Point

দূষণের রাজত্ব থেকে মুক্তির লড়াইয়ের বার্তা বর্ধমানে

E Zero Point

এসটিকেকে রোডে পথঅবরোধ স্থানীয়দের

E Zero Point

মতামত দিন