25/04/2024 : 2:20 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবীরভূম

শান্তিনিকেতন মেডিকেল কলেজে ভার্চুয়াল আলোচনা

জিরো পয়েন্ট নিউজ – শেখ নিজাম আলম, বোলপুর,  ১ মে ২০২১:


বোলপুর শান্তিনিকেতন সংলগ্ন শান্তিনিকেতন মেডিকেল কলেজ (প্রস্তাবিত) বীরভূম জেলার বুকে একটি নবতম সংযোজন, বর্তমান অতিমারী তথা মহামারী পরিস্থিতিতে সাধারণ মানুষের সাহায্যার্থে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিতেই এবং এই কঠিন পরিস্থিতিতে এরকমই সামাজিক কর্মযজ্ঞে সংস্থার মানবিক সাহায্যের হাত সম্প্রসারিত করতে এই মেডিকেল কলেজ বোলপুর,বীরভূম তথা রাজ্যবাসীর কাছে একটি বিশেষ প্রাপ্তি।

সংস্থার কর্নধার মাননীয় মলয় পিট মহাশয় এখানেই থেমে না থেকে এই স্বাস্থ্য পরিষেবা সম্পর্কিত সচেতনতা যাতে আরও সম্প্রসারিত হতে পারে, যাতে সমাজের সর্বস্তরের মানুষ সংস্থা কতৃর্ক নানা সহযোগিতায় উপকৃত হতে পারে সেই উপলক্ষ্যে সংস্থার পক্ষ্য থেকে সাহায্যের হাত সম্প্রসারিত করেছেন। এমনকি সংস্থা কর্তৃক ইতিমধ্যেই বর্তমান দুর্যোগময় পরিস্থিতিকে সামনে রেখে স্বাস্থ্য পরিষেবা বিষয়ক একটি ভার্চুয়াল ন্যাশনাল সেমিনার আয়োজিত হয়েছিল, সেমিনারের বিষয় ছিল “অভিনব প্রযুক্তি : চিকিৎসা বিজ্ঞানের নব রূপান্তর” যেখানে উপস্থিত ছিলেন সংস্থার কর্নধার মাননীয় মলয় পিট মহাশয় সহ বিশিষ্ট অতিথি এবং চিকিৎসক বিশেষজ্ঞেরা।

মাননীয় মলয় পিট মহাশয়ের বক্তব্যের মধ্যে দিয়েই শুরু হয়েছিল এই সেমিনার এবং এই ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন প্রখ্যাত চিকিৎসক এবং বিশিষ্ঠ বিশেষজ্ঞগণ, উপস্থিত ছিলেন ড.সুপতেন্দু নাথ সর্বাধিকারী, মাননীয় ড. অমিত হালদার মহাশয়( নিউরোলজিস্ট), মাননীয় ড. অরিন্দম ঘোষ মহাশয়, মাননীয়া ড. স্মৃতিকনা মানি (ডিরেক্টর অফ নার্সিং ), মাননীয় ড. অসীতাভ দে রায় মহাশয়, মাননীয় ড. সুব্রত নাগ মহাশয় (ইনস্টিটিউট অফ নিরোলজিস্ট, কলকাতা), মাননীয় ড. সঞ্জয় ঘোষ মহাশয় ( ডার্মাটোলজিস্ট), মাননীয় ড. এস. বটব্যাল মহাশয় (প্রিন্সিপাল, শান্তিনিকেতন মেডিকেল কলেজ প্রস্তাবিত) এবং বিশেষজ্ঞ ও অতিথিরা।

উক্ত মাননীয় চিকিৎসক বিশেষজ্ঞগণ প্রত্যেকেই তাদের বক্তব্যের মধ্যে দিয়ে সামাজিক কর্তব্য তথা বর্তমান কঠিন পরিস্থিতির দিকে আলোকপাত করে সামাজিক দায়বদ্ধতার প্রেক্ষিতে নিজেদের করণীয় ও আধুনিক চিকিৎসা ব্যবস্থার উপযোগিতার দিক গুলি তুলে ধরেন, এবং অন্যান্য অতিথিদের বক্তব্য তথা সামাজিক বার্তা দেওয়ার মধ্যদিয়ে এবং মাননীয় ড. এস বটব্যাল মহাশয়ের বক্তব্যের মধ্যদিয়ে তথা আগামী দিনে এই অতিমারীর বিরুদ্ধে মানবিক স্বার্থে স্বাস্থ্য পরিষেবায় সংস্থার কার্যাবলী আরো সম্প্রসারিত করার অঙ্গীকার নিয়ে এই ভার্চুয়াল সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Related posts

একাডেমিতে চলছে মাইকেল বোসের একক চিত্র প্রদর্শনী

E Zero Point

যথাযথ সম্মানের সাহিত স্বাধীনতা দিবস পালন করল মঙ্গলকোট থানা

E Zero Point

মেমারি বইমেলা প্রাঙ্গণে বসে আঁকো প্রতিযোগিতা

E Zero Point

মতামত দিন