10/05/2024 : 3:51 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

একুশে স্মারক স্তম্ভ উদ্বোধন মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ২৬ ফেব্রুয়ারি ২০২৪ :


বুধবার সকালে ৯ টা নাগাদ পূর্ব বর্ধমান জেলার মেমারি পৌরসভার বাসষ্ট্যান্ডে একুশে উদ্যানে আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষ্যে মেমারি পৌরসভার চেয়ারম্যান স্বপন বিষয়ী এলাকার সাহিত্য-সংস্কৃতিপ্রেমীর দীর্ঘ দিনের দাবী মেনে একুশে স্মারকস্তম্ভ উদ্বোধন করেন।

এছাড়াও পুরাতন উদ্যানটিকে নবরূপে স্বজ্জিত করে এলাকাবসীর জন্য উৎসর্গ করেন। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান স্বপন বিষয়ী ছাড়াও ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন জয়দেব বাগ, পম্পা রায়। ভাষা দিবস উপলক্ষ্যে বক্তব্য রাখেন শিক্ষক জানকীনাথ মুখার্জী, সঞ্জয় দাস ও কাউন্সিলর কৃষ্ণপদ বিশ্বাস। আবৃত্তি করেন সৌম‍্যকান্তি সিনহা ও শ্রুতিনাটক পরিবেশন করেন দিব্যেন্দু ভট্টাচার্য্য।

প্রসঙ্গগত উল্লেখ্য ২৮ শে ফেব্রুয়ারি ২০০৩ বাম আমলে ভাষা শহীদ স্মারক উদ্যান একুশে উদ্বোধন করেছিলেন প্রখ্যাত নাট্যকার ও ভাষ শহীদ স্মারক সমিতির সভাপতি বিভাস চক্রবর্তী। সেই সময় থেকেই এলাকার স্থানীয় সাহিত্য সংস্কৃতি মনস্ক মানুষদের একটা দাবী ছিল উদ্যানের মধ্যে প্রতিবেশী দেশ বাংলাদেশে ভাষাশহীদ স্মারকের ন্যায় একটি স্মৃতি স্মারক তৈরি করার। ২১ ফেব্রুয়ারির দিন নবরূপে মেমারি শহরে একুশে উদ্যানে সেই স্মারক স্তম্ভ বসানো হল। নিঃসন্দেহে মেমারির শহরের প্রাণ কেন্দ্র নতুন বাসষ্ট্যান্ডে একুশে উদ্যান একটি দর্শনীয় স্থলে পরিণত হলো।

Related posts

“পাকা ধানে মই” মাথায় হাত ভাতার ব্লকের চাষীদের

E Zero Point

মুর্শিদাবাদ থেকে সুন্দরবনে আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে ত্রাণ পৌঁছালো

E Zero Point

কমিউনিস্ট আন্দোলনের পথিকৃৎ-এর স্মরণসভা মেমারি ও বর্ধমানে

E Zero Point

মতামত দিন