30/01/2023 : 7:20 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমানমেমারি

মেমারিতে শ্রমিক মেলায় সিটুর বিক্ষোভ ও ধস্তাধস্তি

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ১০ জানুয়ারি ২০২১:


রবিবার দুপুরে সিআইটিইউ এর পক্ষ থেকে অসংগঠিত শ্রমিকদের বিভিন্ন দাবী নিয়ে মিছিল হয় মেমারিতে। মিছিল মেমারির নতুন বাসষ্ট্যান্ডে তৃণমূলের শ্রমিক মেলার উদ্বোধনী অনুষ্ঠানের সময় মেলা প্রাঙ্গনে ঢুকে ফ্ল্যাগ ফেস্টুন নিয়ে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখান বাম শ্রমিক সংগঠন সি. আই. টি. ইউ.।

বিক্ষোভ দেখাতে থাকলে প্রথমে প্রশাসন, তৃণমূল কর্মী ও নেতৃত্বরা বাধা দেয় পরবর্তী সময়ে শাসক দলের আধিকারিকরা ও অনুষ্ঠানের উদ্যোক্তাদের পক্ষ থেকেও বাধা দেওয়া হলে শুরু হয় বচসা ও ধস্তাধস্তি। একপ্রকার ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয় বাম শ্রমিক সংগঠন সিটুর বিক্ষোভকারীদের।


সিটু নেতা, শ্রমিক ও তৃণমূল কর্মীদের মধ্যে বিবাদময় পরিস্থিতি মেমারি থানার ওসি সুদীপ্ত মুখার্জীর নেতৃত্বে পুলিশ বাহিনী নিয়ন্ত্রনে আনলেও,  মেমারি বামুনপাড়া মোড়ে সাতগাছিয়া রোডের উপর রাস্তার উপর বসে পথ অবরোধ করেন সিটু সমর্থকেরা। কিছুক্ষন অবরোধ চলার পর পুলিশি হস্তক্ষেপে অবরোধ তুলে নেওয়া হয়।

সিটুর পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শনের নেতৃত্বে ছিলেন সিটু নেতা সুকান্ত কোঙার, প্রাক্তন বিধায়ক তাপস চ্যাটার্জী, অভিজিৎ কোঙার, সনৎ ব্যানার্জী প্রমুখ নেতৃত্ব।

বামপন্থী নেতা অভিজিৎ কোঙার জানান, শ্রমিক মেলার নামে বে-হিসাবি টাকা খরচ করা হচ্ছে, অথচ শ্রমিকরা নির্দিষ্টভাবে কোন পরিষেবা পাচ্ছেন না। শাসক দলের বিভিন্ন কর্মসূচির ক্ষেত্রে অর্থ খরচ করা হচ্ছে বলেও দাবি করেন বাম শ্রমিক সংগঠন সি. আই. টি. ইউ.। নির্মাণ, অসংগঠিত, পরিযায়ী শ্রমিকদের প্রাপ্য টাকা তাদেরকে না দিয়ে মেলায় খরচ করা হচ্ছে।

সিটু নেতা সুকান্ত কোঙার জানান যে, শ্রমিকমেলায় ভারতের সবথেকে বড় শ্রমিক সংগঠন সিআইটিইউ কে আমন্ত্রণ জানায় নি প্রশাসন। প্রচেষ্টা প্রকল্প অনলাইনে করা হচ্ছে অথচ শ্রমিকরা তা পাচ্ছে না। এই সব দাবী নিয়েই তারা গিয়েছিলেন শ্রমিক মেলা প্রাঙ্গণে শ্রম দপ্তরের আধিকারিকদের কাছে শান্তিপূর্ণ দাবী কিন্তু তাদের দাবী জানাতে না দিয়ে তাদেরকে ধাক্কা মেরে বের করে দেওয়া হয়।

অন্যদিকে মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী শ্রমিক মেলার উদ্বোধনী মঞ্চ থেকে জানান যে, একুশের নির্বাচনে বামফ্রন্ট নিজের অস্তিত্ব ধরে রাখার জন্য জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখানোর নাম করে গুটিকয়েক শ্রমিক ও নেতা নিয়ে শ্রমিক মেলাতে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। শুভ বুদ্ধিসম্পন্ন সাধারণ মানুষ তার জবাব দিয়েছে। এই মেলা থেকে ২৫ লক্ষ টাকার উর্ধে শ্রমিকদের অনুদান দেওয়া হবে। বামপন্থীনেতারা তাদের শাসনকালে শ্রমিকদের স্বার্থ দেখেননি। বামপন্থী নেতাদের বলবো শ্রমিক মেলাতে এসে দেখে যান কি সুবিধা শ্রমিকদের সুবিধা দেওয়া হচ্ছে।

লাইভ দেখুনঃ মেমারিতে শ্রমিক মেলায় সিটুর বিক্ষোভ ও ধস্তাধস্তি
https://fb.watch/2X2bjFcUPY/
https://www.facebook.com/zeropointpublication/videos/206047887879410

Related posts

উত্তরপ্রদেশে গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে বর্ধমানে তৃণমূলের সভা

E Zero Point

প্রতিবাদ করায় সিআরপিএফ কর্মীকে বেধড়ক মারধোর

E Zero Point

বর্ধমানে পার্কাস রোডের মার্কেটে জীবাণুনাশক স্প্রে দরজা

E Zero Point

মতামত দিন