29/09/2022 : 7:56 PM
BREAKING NEWS
অন্যান্য

পশ্চিম বর্ধমানের চুরুলিয়ায় জনতার ক্ষোভে পুলিশ আক্রান্ত | গুজব ছড়াবেন না, সচেতন থেকে প্রশাসনের পাশে থাকুনঃ সোনালী কাজী

বিশেষ সংবাদঃ কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করাকে কেন্দ্র করে অগ্নিগর্ভ  হয়ে উঠল আসানসোলের জামুড়িয়ার চুরুলিয়া। পুলিস ও গ্রামবাসীর মধ্যে বাঁধল খণ্ডযুদ্ধ। আক্রান্ত হলেন জামুড়িয়া থানার ওসি সুব্রত ঘোষ, মহিলা পুলিসকর্মী সহ অনেকেই । পুলিস সূত্রে জানা গিয়েছে, চুরুলিয়ায় একটি কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছিল । সেখানে গ্রামবাসীদের প্রয়োজনে রাখা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছিল। আভিযোগ, সেখানে নাকি আসানসোল থেকে কয়েকজনকে নিয়ে গিয়ে রাখার পরিকল্পনা নেয় প্রশাসন। এই খবর চাউর হতেই প্রতিবাদ করে এলাকাবাসী। ওই সেন্টারটি সেখান থেকে তুলে নেওয়ার জন্য স্থানীয়রা প্রশাসনের উপর চাপ সৃষ্টি করে বলে অভিযোগ। মঙ্গলবার সকালে পুলিস ওই সেন্টারে যাওয়ার সময় গ্রামবাসীদের সঙ্গে বাচসা বাধে। মুহূর্তের মধ্যে অগ্নিগর্ভ হয়ে ওঠে চুরুলিয়া। অভিযোগ, পুলিসকে লক্ষ্য করে প্রথমে ইটবৃষ্টি করা হয়। পরে বোমাবাজিও হয়। গুলিও ছোঁড়া হয় । রড নিয়েও হামলা চালানো হয় বলে অভিযোগ । জামুড়িয়া থানার ওসি সুব্রত ঘোষের পায়ে চোট লাগে। ইটের আঘাতে জখম হন এক মহিলা পুলিসকর্মী সহ বেশ কয়েকজন পুলিসকর্মী। এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পরে ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী এলাকায় মোতায়েন করা হয়।

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বংশধর সোনালী কাজী বলেন, করোনার ভয়াবহ পরিস্থিতি আজ সারা বিশ্বে যে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে এই ভাইরাস, আমাদের মধ্যে সামাজিক দূরত্ব সৃষ্টি করে দিয়েছে, লক ডাউন এর বিধিসম্মত নিয়মে সকলে গৃহ বন্দী। চুরুলিয়ার ‘কোয়রান্টিন কেন্দ্র’ যুব আবাসে ঘটনাকে কেন্দ্র করে যে পুলিশের উপর হামলা হয় তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, চুরুলিয়া কোয়রান্টিন কেন্দ্র করা নিয়ে গ্রামবাসীর ক্ষোভ রয়েছে কিন্তু এই কঠিন পরিস্থিতিতে পুলিশ ও ডাক্তার আমাদের সমাজের রক্ষকর্তা সাধারণ মানুষকে গুজবে কান না দিয়ে সরকার, প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

Related posts

প্রধানমন্ত্রী কেদারনাথ ধামে উন্নয়নমূলক কাজের পর্যালোচনা করেছেন

E Zero Point

জামালপুর ব্লকে ২০০০ পরিবারের জন্য ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

E Zero Point

ধারাবাহিক গল্পঃ নীভা থেকে নীভাদেবী হয়ে ওঠার কাহিনী ( পঞ্চম ও অন্তিম পর্ব ) ~ সুতপা দত্ত

E Zero Point

মতামত দিন