29/03/2024 : 11:39 AM
অন্যান্য

রাজ্য সরকার কনটেনমেন্ট জোন ঘোষণা করল, দুই বর্ধমান অরেঞ্জ জোনে

বিশেষ সংবাদদাতা, কলকাতাঃ গত কাল রাজ্যসরকার কোথায় কত কনটেনমেন্ট জোন আছে তার তালিকা প্রকাশ করেছে। সংক্রমনের নিরিখে সবথেকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে চার জেলা। কলকাতা, উত্তর ২৪পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুর- এগুলো রেড জোন হিসাবে চিহ্নিত

-অরেঞ্জ জোন এর মধ্যে রয়েছে ১১ জেলা। দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান,কালিম্পং,নদীয়া,জলপাইগুড়ি, দার্জিলিং মুর্শিদাবাদ এবং মালদা।

-আপাতত সুরক্ষিত বা গ্রিন জোনের মধ্যে রয়েছে রাজ্যের ৮জেলা। এইসব জেলায় বিগত ২১ দিনে কোন সংক্রমনের খবর মেলেনি।এই তালিকায় রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম।

জেলাওয়াড়ি কনটেনমেন্ট জোনের সংখ্যার নিরিখে শীর্ষে আছে রাজধানী কলকাতা। এখানে কনটেনমেন্ট জোনের সংখ্যা ২২৭। এর পরে আছে উত্তর ২৪ পরগণা। এখানে ১৭ টি ব্লক/পুরোসভা এলাকায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ৫৭। এর পরেই রয়েছে হাওড়া। জেলার গ্রামীণ ও শহর এলাকা মিলিয়ে এখানে ৫৬টি ব্লক/ওয়ার্ড কনটেনমেন্ট জোনের তালিকায় রয়েছে।করোনা সংক্রমের নিরিখে রেড জোনে আছে পূর্ব মেদিনীপুরও। ওই জেলায় ৮ পুরসভা এলাকা মিলিয়ে কনটেনমেন্ট জোনের সংখ্যা শতাধিক।

Related posts

সাইনাসাইটিসের রোগীঃ ৬ বছরের রুদ্রাঞ্জনের নতুন দৃষ্টিশক্তি

E Zero Point

এই মুহুর্তেঃ নারদ মামলায় গ্রেফতার করা হল রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে, গ্রেফতার করল সিবিআই || ভাটপাড়ার বারুইপাড়ায় বোমাবাজি, নিহত তৃণমূল কর্মী ||করোনা আক্রান্ত কবি জয় গোস্বামী, ভরতি বেলেঘাটা আইডি-তে || গুজরাতের আমরেলিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৫

E Zero Point

মেমারিতে করোনা আক্রান্তের সেকেন্ডারী সংস্পর্শে আসা ২৪ জনকে হোম কোয়ারিন্টনে রাখা হল

E Zero Point

মতামত দিন