24/05/2024 : 11:04 AM
অন্যান্য

লকডাউনে অন্যধরনের জন্মদিন পালন করলেন মেমারির যুব নেতা ও যুব কবি

প্রেরণা দে, মেমারিঃ লকডাউনে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে মানুষ আজ সামাজিক রীতিনীতি, আচার অনুষ্ঠান সবকিছুর সাথেই আপোষ করতে শুরু করে দিয়েছে। বৈশ্বিক মহামারী করোনার প্রকোপে মানুষ আজ গৃহবন্দী হলেও এমন অনেক মানুষ আছে যারা লকডাউনের ফলে তাদের রুজি রোজগার হারিয়ে অসহায় হয়ে লাইন দিয়ে দাঁড়িয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবীর অন্নদান ক্ষেত্রে।

গত ১ মে শ্রমিক দিবসের প্রাকাল্লে মেমারি শহরে দুই যুব চেহারা তাদের জন্মদিন পালন করল মানুষের পাশে থেকে। এক জন রাজনৈতিক যুব নেতা নিত‍্যানন্দ ব‍্যানার্জী অন্যজন কবি-শিক্ষক সন্দীপ রায়।

বিভিন্ন রাজনৈতিক কর্মসূচীকে সামাজিক রুপ দিয়ে দল-মত নির্বিশেষে কাজ করেন যুব নেতা নিত‍্যানন্দ ব‍্যানার্জী তার জন্মদিন পালন করলেন টিম আঁচলের খাদ্য সরবরাহের ৪১তম দিনে ৭০ জন পথবাসীকে অন্নদান ও গন্তার-১ অঞ্চলের দরিদ্র মানুষের মধ্যে খাদ্য সামগ্রী দানের মাধ্যমে। এছাড়াও মেমারি হাসপাতালের ডাক্তার ও নার্সদের সুরক্ষা হেতু স্বাস্থ্য আধিকারিক হর্ষ ঘোষের হাতে তুলে দিলেন ৫টি পিপিই কিট, ২৫টি গ্লাভস, ৩০টি মাস্ক।

অন্য দিকে মেমারি সম্মিলনীর পক্ষ থেকে প্রতিদিন যে মধ্যাহ্নভোজন করা হয় সেখানেও যুব নেতা নিত‍্যানন্দ ব‍্যানার্জী ও মেমারির যুব কবি-শিক্ষক সন্দীপ রায় আর্থিক সাহায্য ও শ্রমের মাধ্যমে প্রায় ৮০০ জন মানুষের জন্য অন্নসেবা প্রদান করেন।

ফেসবুক খ্যাত কবি-শিক্ষক সন্দীপ রায়ল সন্ধ্যায় তার এলাকার কিছু মানুষের হাতে রমজানের জন্য ইফতার সামগ্রীও তুলে দেন।

 

Related posts

শর্ট ফিল্ম Conquering Death দেখুন, মেমারির অসহায় মানুষের পাশে থাকুন

E Zero Point

~: আমরা দুঃখিত :~ কিছু টেকনিক্যাল সমস্যার জন্য প্রতিটি সংবাদে একই ছবি দেখা যাচ্ছে, খুব শীঘ্রই এই সমস্যার সমাধান করা হচ্ছে….

E Zero Point

“ঘরে থেকেই রক্তদান”, অভিনব উদ্যোগ নিল পল্লিমঙ্গল সমিতি

E Zero Point

মতামত দিন