25/09/2022 : 5:06 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

শিশু মৃত্যু ঘটনাকে কেন্দ্র করে বর্ধমানের নার্সিংহোমে বিক্ষোভ

সেখ নিজাম আলম, বর্ধমান, ১০ জুনঃ বর্ধমানের এক বেসরকারি নার্সিংহোমে একটা শিশুর মৃত্যুকে ঘিরে আজ সকাল থেকেই চলছে তুমুল উত্তেজনা। একদিকে পেসেন্ট পার্টির বক্তব্য এই নার্সিংহোমে গুন্ডাবাহিনী রাখা হয়েছে। শিশু মৃত্যুর কারণ জানতে চাইলে নাকি তাদেরকে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়। এমনকি তাদেরকে কেরোসিন তেল ঢেলে মেরে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। তারা জানান,এরা নার্সিংহোমের কোন স্টাফ নয়,এরা গুন্ডাবাহিনী।

খবরে প্রকাশ ৪দিন আগে সুমন্ত খান্ডাইত ও ইন্দিরা মালিকের সিজারের মাধ্যমে একটা শিশুর জন্ম হয় এই নার্সিংহোমে। আজ ভোরে মায়ের দুধ খাওয়ার পর মা ও শিশু ঘুমিয়ে পড়ে। ঘুম থেকে ওঠার পর মা দেখেন শিশুটি নড়াচড়া করছে না। ডাক্তারকে খবর দিলে তিনি জানান,শ্বাসকষ্টের কোন কারণে হয়তো শিশুটি মারা গেছে। আর তারপরই বাধে গন্ডগোল। আয়া কেন দেখেনি,পেসেন্টের লোককে কেন ভিতরে থাকতে দেওয়া হয় না,এমন ভূড়িভূড়ি অভিযোগ নিয়ে গন্ডগোল বাধানোর প্রচেষ্টা করা হয়। শেষমেশ চিকিৎসার গাফিলতির অভিযোগ জানিয়ে ২ লাখ টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়। গন্ডগোলের রেষ বাড়ায় বর্ধমান থানার পুলিশ আসেন গন্তব্যস্থলে।

পুলিশ ও সাংবাদিকদের কাছে মূখ খোলেন প্রোগেশিভ নার্সিংহোম এন্ড হসপিটাল এ্যাসোসিয়েশনের রাজ্য চেয়ারম্যান সেখ আলহাজ উদ্দিন। তিনি জানান,পেসেন্টপার্টি মিথ্যা অভিযোগ করছেন। তাছাড়া গুন্ডাবাহিনী নিয়ে যদি প্রহার করা হোত,তাহলে তারা তো ক্ষতবিক্ষত হোত। এমন প্রমাণ কোথায়? তাছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত থেকে রুখতে এতদিন স্যোসাল ডিসট্যান্স মেনে চিকিৎসা চলছিল এতদিন,তিনি জানান,শেষপর্যন্ত বোধ হয়,এটাও মেন্টেন করা যাবে না। নার্সিংহোমে চিকিৎসার কোন গাফিলতি নেই বলে তিনি জানান। এই নার্সিংহোমের মালিক তারকনাথবাবু জানান, গাফিলতি থাকলে শাস্তি আমাদের পেতেই হোত। অন্যায়ভাবে ২ লাখ টাকা দাবী করলে তার ক্ষতিপূরণ দেওয়া তো সম্ভব নয়। শেষমেষ সিজারের চার্জ ১৫ হাজার টাকা যে চুক্তি হয়েছিল,তা ফেরৎ দিয়ে সমস্যার সমাধান করা হয়। যদিও সুষ্ঠুভাবে চিকিৎসার পরিষেবা দেওয়া হয়েছে,তবুও ঝামেলা এড়াতে এমন সমাধান করে মৃত শিশুকে নিয়ে বাড়ী যান সুমন্ত খান্ডাইত। উভয়পক্ষের এই ঝামেলা মেটানোয় বর্ধমান থানার পুলিশকে সাধুবাদ জানান সাধারণ মানুষ।

Related posts

সুজাপুর বিস্ফোরণঃ দিনভর চলল রাজনীতি

E Zero Point

২ লক্ষ টাকার গাঁজা উদ্ধার

E Zero Point

মেমারিতে কালীমন্দিরের তোরণতোরণ উদ্বোধনে মুসলিম কাউন্সিলর

E Zero Point

মতামত দিন