28/11/2022 : 2:38 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গবৈঁচিহুগলি

সুন্দরবনে আমফানে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে থাকলেন বৈঁচি আটচালা গ্রুপ

সুমন চক্রবর্ত্তীঃ আমফান বিধ্বস্ত সুন্দরবনের মানুষের জন্য বৈঁচিগ্রাম আটচালা গ্রুপের পক্ষ হতে মানুষের জন্য ত্রাণ নিয়ে হাজির হলেন তাদের কাছে। পাশাপাশি গৃহপালিত পশু ও পথ কুকুরদেরও বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেন এই গ্রুপের পক্ষ থেকে। ক্ষতিগ্রস্ত পক্ষীদের জন্য ও বাসার ব্যবস্থা করা হয়।সুন্দরবনের বিভিন্ন রাস্তার পাশে থাকা গাছের মধ্যে ঐ সমস্ত বাসা গুলি ঝুলিয়ে দেন গ্রুপ সদস্যরা।
বিভিন্ন গ্রামের ছোট ছোট শিশুদের হাতে খাতা, পেন, পেন্সিল, রবার, রঙ,  পেনসিল সহ নানান জিনিস তুলে দেওয়া হয়। এক কথায় সবার জন্যই যতোটা সম্ভব কিছু না কিছু দেবার চেষ্টা করে গ্রুপের পক্ষ থেকে।

বহু মানুষের সম্মিলিত সাহায্য নিয়ে হুগলীর বৈঁচিগ্রাম থেকে ১৮ জনের একটি দল রওনা হয়েছিল হিঙ্গলগঞ্জ ব্লক এর মালেকান ঘুমটির উদ্দেশ্যে । সেখানে ২০০ পরিবারকে ত্রাণ, ১৫টি পাখির বাসা স্থাপণ, পথ পশুর চিকিৎসা, ১৫০ বাচ্চা কে পড়াশুনার সামগ্রী সহ আরো অনেক কিছু প্রদান করা হয়।

সংস্থার পক্ষ থেকে বলা হয় যে, শহর থেকে বহু মানুষ ত্রাণ নিয়ে সুন্দবনের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন কিন্তু গ্রামের থাকা মানুষ গুলোও যে সহযোগিতায় দিক দিয়ে পিছিয়ে নেই তারাও যে সুন্দবনের পাশে আছে এই বার্তা দেওয়া হল ৮চালা গ্রুপের পক্ষ হতে ।

Related posts

নিমো দুই গ্রাম পঞ্চায়েতে সিপিআইএমের ডেপুটেশন

E Zero Point

মেমারি কৃষ্ণপুরে বাস দুর্ঘটনা

E Zero Point

পূর্ব বর্ধমানে লরির ধাক্কায় মৃত কৃষক

E Zero Point

মতামত দিন