01/02/2023 : 7:59 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গহুগলি

অভিযোগ জানিয়েও কাজ হয়নি, গ্রামবাসীরা নিজেরাই রাস্তা সারাই করলেন ভিটাসিনে

সুমন চক্রবর্ত্তীঃ ভাঙা রাস্তা নিয়ে গত দু’বছর ধরে পঞ্চায়েতের অভিযোগ জানিয়েও কোন কাজ হয়নি বলে গ্রামবাসীরা নিজেরাই রাস্তা সারাইয়ের কাজ শুরু করলো। ঘটনাটি সিমলাগর ভিটাসিন গ্রাম পঞ্চায়েতের অধীনস্থ সিমলাগর থেকে রামেশ্বরপুর পর্যন্ত যাবার ৮ কিমি রাস্তা।
স্থানীয় বাসিন্দারদের অভিযোগ, ২০০৬ সালে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের অধীনে ৮ কিলোমিটার রাস্তাটি পিচের করা হয়। মাঝে ওই রাস্তাটি আর কোনো দিনই সংস্কার হয়নি। ২০১৮ সাল থেকে এই রাস্তাটি খারাপ হতে থাকে । রাস্তার মাঝে বড় বড় গর্ত হয়ে রয়েছে যার ফলে সামান্য বৃষ্টি হলেই গর্ত গুলি জলে ভর্তি হয়ে যাচ্ছে এবং রোজই ঐ জলভর্তি গর্তের ফলে ছোটখাট দুর্ঘটনা ঘটেই চলেছে।
শুধু তাই নয় বেহাল রাস্তার ফলে অ্যাম্বুলেন্স থেকে যেকোন সাধারণ গাড়ি এমনকি বাইক নিয়েও যাতায়াত করতে সমস্যার মধ্যে পড়েছে সাধারণ মানুষ।
গ্রামগোয়াল, উত্তরখন্ড, পোঁটবা সহ এই রাস্তাটা দিয়ে প্রায় ৮ – ১০ টি গ্রামের বেশকিছু লোক জন যাতায়াত করে এই রাস্তার উপর দিয়ে।
বিশেষ করে স্কুলের ছাত্রছাত্রীরা স্কুল যাবার সময় রোজই ছোটখাট দুর্ঘটনার কবলে পড়তে হয় । বহুবার পঞ্চায়েত ও বিডিওকে জানানোর পরও কোন রুপ কাজ হয়নি বলে অভিযোগ। তাই বাধ্য হয়ে ওই এলাকার বেশ কিছু গ্রামের ব্যাক্তিরা তারা নিজেরা চাঁদাতুলে ঐ রাস্তাটিতে ইটের ঘ্যাস ফেলে নিজেরাই তা সংস্কারের কাজ করলেন।
এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সঞ্জয় ঘোষ বলেন, রাস্তাটি জেলা পরিষদের অধীনে হওয়াই পঞ্চায়েত সমিতি থেকে আমরা কিছু করতে পারছি না।কিন্তু যত দ্রুততার সঙ্গে পারবো জেলা পরিষদের সাথে কথা বলে এই রাস্তাটি সংস্কারের কাজ শুরু করবো।

Related posts

লক্ষাধিক মূক-বধিরদের উন্নয়নে এগিয়ে আসুক সরকারঃ বৈভব কোঠারী

E Zero Point

বুলু, আয় একবার দেখা করে যা!

E Zero Point

প্লাস্টিকের বদলে বই বর্ধমান বইমেলায়

E Zero Point

মতামত দিন