25/04/2024 : 12:29 PM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

জামালপুরে সপ্তাহব্যাপী মহিলা রক্তদান শিবিরে ৩৬০ জনের রক্তদান

আহাম্মদ মির্জাঃ চিন সীমান্তে শহীদ সেনাদের স্মরণে সপ্তাহব্যাপী যে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিলো জামালপুর ব্লক তৃৃনমূল কংগ্রেসের উদ্যোগে পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন ও পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিকের পরিচালনায় তা গতকাল সমাপ্ত হলো। রক্তদান শিবিরের নাম দেওয়া হয়েছিল মহিলাদের রক্তদান শিবির। গত ২৬ জুন থেকে ৩রা জুলাই পর্যন্ত ৩৬০ জন মহিলারা রক্তদান করলেন এবং অনেকে রক্তদান করতে না পেরে ফিরে গেছেন। রক্তদান শিবিরের উদ্বোধন করেছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া। জেলা পরিষদের সভাধিপতি ছাড়াও প্রতিদিনই উপস্থিত ছিলেন বিভিন্ন অতিথিরা।


গতকাল শেষ দিনে উপস্থিত ছিলেন জেলা জয়হিন্দ বাহিনীর সভাপতি রবীন নন্দী, প্রাক্তন কাউন্সিলর ও বর্তমানে জামালপুর কলেজের গভর্নিং বডির সভাপতি পরেশ সরকার সহ অন্যান্যরা। সকলেই মেহেমুদ খাঁন ও ভূতনাথ মালিকের এমন উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন। গতকাল রক্তদান শিবিরের শেষ দিনে প্রত্যেক রক্তদাতা মহিলা এবং ব্লকের মহিলা স্বয়ম্ভর গোষ্ঠীর নেত্রীদের হাতে তুলে দেওয়া হয়েছে বিভিন্ন ধরনের উপহার এবং একটি করে গাছের চারা। উপস্থিত সাংবাদিকবৃন্দ ও স্থানীয় চিকিৎসকদের সংবর্ধনা দেন।


উদ্যোক্তা মেহেমুদ খাঁন বলেন আগামীদিনে ২০০০ মহিলাদের রক্তদান শিবিরের আয়োজন করবেন। তিনি আরো বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় মহিলারা এগিয়ে আসছেন এবং জামালপুরে আগামী বিধানসভা নির্বাচনে এই নারীশক্তি গুরুত্বপূর্ন ভূমিকা নেবে।

Related posts

কেন্দ্রের জনস্বার্থ বিরোধী নীতির বিরুদ্ধে পথে নামল তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেল

E Zero Point

মেমারি আমার কাছে নতুন নয়…বলে থামলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কাকে খুঁজছিলেন?

E Zero Point

রিক্সায় সিয়াচেন অভিযান সত্যেনের, মেমারিতে সংবর্ধনা

E Zero Point

মতামত দিন