24/04/2024 : 9:35 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চ প্রয়াত চিন্ময়ের পরিবারের পাশে

নিজস্ব সংবাদদাতা, মেমারি, ১৬ জুলাইঃ গত কাল এক বছর হয়ে গেল মেমারি শহরের একজন বিজ্ঞান কর্মী চিন্ময় ঘোষ প্রয়াত হয়েছেন। হঠাৎ একটি অ্যাক্সিডেন্ট তাঁর প্রাণ কেড়ে নিয়েছে। তার পরিবার স্ত্রী পুত্র দাদা বৌদি সকলের কাছে পৃথিবী অন্ধকারময় হয়ে গেছে।

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চের পক্ষ থেকে অমিত বিশ্বাস জানান যে, সেই সময় আমরা তাঁদের সমবেদনা জানিয়েছিলাম কিন্তু তাঁদের পাশে দাঁড়াতে পারেনি। বিজ্ঞান আন্দোলনের কাছে উদাহরণযোগ্য কাজ করেছেন তাঁর স্ত্রী ও দাদা। বুকে পাথর চাপা দিয়ে বিজ্ঞান আন্দোলনের নেতৃত্বের সঙ্গে কথা বলে চিন্ময়ের অঙ্গ প্রত্যঙ্গ দান করেছেন যাতে তিনি অনেকের মধ্যে বেঁচে থাকতে পারেন। অথচ সেই অনুযায়ী আমরা আমাদের দায়িত্ব পালন করতে পারিনি যা আমাদের এক বছর ধরে কুরে কুরে খেয়েছে। তাই চিন্ময় ঘোষের প্রথম পূণ্যতিথিতে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ একটা তহবিল গড়ে তুলেছে।  সকল বিজ্ঞান-মনস্ক মানুষের কাছে আমাদের আবেদন— আসুন, চিন্ময়ের ছোটো ছেলের পড়াশুনোয় যাতে কোনো বাধা আসতে না পারে সেই ব্যবস্থা করি; সেজন্য আর্থিক সাহায্য করি।

আর্থিক সাহায্যের জন্য পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চ পূর্ব বর্ধমাব শাখা থেকে আবেদন করা হয়েছে  ( Bank of India, A/c no 420110110002414, IFSC BKID 0004201)।  ওই ফান্ডে অবশ্যই “CHINMOY GHOSH FUND” উল্লেখ করতে বলা হয়েছে। যে কোনো বিজ্ঞান মনস্ক মানুষ তাঁর সাহায্য দিতে পারেন।

Related posts

আরও সাতদিন হাওড়া-বর্ধমান শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিলঃ জেনে নি্ন কখন মেমারি-হাওড়া স্পেশাল ট্রেন ছাড়বে

E Zero Point

ছয় বছরের প্রেম-বিবাহ শেষ হল আত্মহত্যায়ঃ গ্রেপ্তার ৩

E Zero Point

মেমারি ১ পঞ্চায়েত সমিতি প্রাঙ্গণে স্বামীজীর জন্মজয়ন্তী পালন

E Zero Point

মতামত দিন