12/08/2020 : 8:48 PM
আমার বাংলা দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান মেমারি

মেধাবী শিক্ষার্থীদের পাশে প্রয়াস এডুকেয়ার ফাউন্ডেশন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি ২ অগাষ্ট, ২০২০:


মেমারি শহরে প্রয়াস এডুকেয়ার ফাউন্ডেশন প্রতি বছর মেমারি তথা পার্শবর্ত্তী এলাকর কৃতি-মেধাবী-দুঃস্থ ছাত্র ছাত্রীদের বিভিন্ন ভাবে সাহায্য করে থাকে। এবছর করোনা আবহে বাৎসরিক অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। তাই মেধাবীদের বাড়ি বাড়ি এই বছরের মেধাবৃত্তি পৌঁছে দেওয়া হচ্ছে ছাত্রছাত্রীদের।

প্রতিবছরের মতো এবছরও ডাক্তার রবি মিত্র ও অসীমা মিত্ স্মৃতি মেধাবৃত্তি ২০২০ দেওয়া হলো। দাদু ও ঠাকুমার স্মৃতিতে অভাবী মেধাবী ছাত্রদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিল ডাক্তার বিক্রমজিৎ মিত্র। প্রতি বছরই ডাক্তার রবি মিত্রের পরিবারের পক্ষ থেকে পরিবারের উত্তরসূরী  “প্রয়াস” এর মাধ্যমে ৫ জন অভাবী ছাত্রের হাতে এই মেধাবৃত্তি তুলে দেয়। এবছরও ৫ জন ছাত্রের হাতে এই মেধাবৃত্তি তুলে দেওয়া হল। যে পাঁচ জনকে ২০২০ সালে “ডক্টর রবি মিত্র ও অসীমা মিত্র স্মৃতি মেধা বৃত্তি” তুলে দেওয়া হলো-  দেবাশিস দাস (উচ্চমাধ্যমিকে ৪৮৯/৫০০),
সুদীপ্ত দাস (উচ্চমাধ্যমিকে ৪৮২/৫০০), প্রেমজিত দাস (মাধ্যমিকে ৬৬৯/৭০০), উচ্ছাস মন্ডল (মাধ্যমিকে ৬৫০/৭০০) ও অয়ন ব্যানার্জি (মাধ্যমিকে ৬১১/৭০০)।

প্রসঙ্গগত উল্লেখ্য অত্যন্ত দরিদ্র পরিবারের ছাত্রী ফেরদৌসী খাতুন। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন তার পিতা মারা যান। এই কঠিন পরিস্থিতিতে পরীক্ষা দিয়েও সে মাধ্যমিকে 74% নম্বর পেয়ে পাশ করেছে। তার উচ্চ শিক্ষা যাতে কোনো ভাবে বাধাপ্রাপ্ত না হয় সেজন্য প্রয়াসের মাধ্যমে শিখা মেধা বৃত্তি প্রদান করা হয়। এই বৃত্তির পাশাপাশি ফেরদৌসীকে প্রয়াস এর পক্ষ থেকে তার প্রয়োজনীয় সমস্ত পাঠ্য বই ও শিক্ষা সরঞ্জাম ও দেওয়া হবে।

Related posts

রহমানিয়া আল-আমিন মিশনের রক্তদান শিবির সেহারাবাজারে

E Zero Point

পান্ডুয়ার ব্লক তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে ডক্টরস ডে পালন

E Zero Point

মেমারি পৌরসভার দুই বাসিন্দা করোনা আক্রান্ত

E Zero Point

মতামত দিন