18/04/2024 : 2:53 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

করোনা সচেতনতা প্রসারে প্রতীকি বার্তা গ্রহরাজ ঠাকুরের

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৮ অগস্ট ২০২০:


বৈশ্বিক করোনা মহামারীতে বিশ্বসংসারে নেমে এসেছে মৃত্যু মিছিল। করোনার প্রকোপ থেকে বাঁচতে দীর্ঘ লকডাউনের ফলে বন্ধ ছিল ধর্মীয়স্থল। আনলক প্রক্রিয়ার মাধ্যমে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতে চলেছে মানুষ কিন্তু করোনার সংক্রমনের হারও পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে। সরকার তথা স্বাস্থ্য বিশেষজ্ঞদের একটাই মত করোনা সংক্রমন থেকে বাঁচার একমাত্র উপায় মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব বিধি মেনে স্বাস্থ্য সচেতনতার পথ অবলম্বন।

এমতাবস্থায় আজ ছিল মেমারি স্টেশন বাজার গ্রহরাজ ঠাকুরের প্রতিষ্ঠা দিবস। এই উপলক্ষে আজ পুরাতন প্রতিমাকে মাস্ক পরিয়ে বিসর্জন দেওয়া হল এবং নতুন গ্রহ রাজ ঠাকুর কেও মাস্ক পরিয়ে মন্দিরে প্রতিষ্ঠা করা হল।

মেমারি ষ্টেশনবাজার গ্রহরাজ মন্দিরের পক্ষ থেকে জানানো হয় যে, দীর্ঘ ৪৫ বছর এইখানে পূজো হয়ে আসছে। করোনা মহামারীর কারণে ও লকডাউন পরিস্থিতিতে প্রতিষ্ঠাদিবসে জমায়েত সম্ভব নয়। তাই মেমারি বাসীর প্রতি সচেতনতা প্রচারের জন্য গ্রহ রাজ ঠাকুরের মুখে প্রতীকি মাস্ক পড়িয়ে সকলকে মাস্ক পড়ার জন্য আবেদন করা হচ্ছে।

প্রসঙ্গগত উল্লেখ্য পূজারী মনি ব্যানার্জী দীর্ঘ ৮ বছর ধরে গ্রহ রাজ ঠাকুরের পূজা করে আসছেন। প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে উপস্থিত ছিলেন সুজিত দাস, রামকৃষ্ণ হাজরা, প্রবীর সু ও অন্যান্য ভক্তরা।

 

Related posts

মেমারি পৌরসভা থেকে করোনা সচেতনতামূলক প্রচার

E Zero Point

বর্ধমানের নার্সিংহোমে মহিলা রোগীকে শ্লীলতাহানি

E Zero Point

রামনবমীর বর্ণাঢ্য শোভাযাত্রা মেমারিতে

E Zero Point

মতামত দিন