30/01/2023 : 7:54 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

করোনা সচেতনতা প্রচারে মেমারির শিক্ষক

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৪ সেপ্টেম্বর ২০২০:


শিক্ষক সমাজের পথপ্রদর্শক। একজন শিক্ষকই পারেন দেশকে একটি দায়িত্ববান সুনাগরিক উপহার দিতে। তাই আসন্ন শিক্ষক দিবসের পূর্বক্ষণে মেমারির সুপরিচিত শিক্ষক অশোক চক্রবর্তী সেই সমাজের প্রতি তার দায়বদ্ধতা পালন করলেন। স্কুলের চার দেওয়ালের মধ্যে শিক্ষার আলো তো তিনি ছড়িয়ে চলেছেন এবার নামলেন পথে।
করোনার প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, কিন্তু লকডাউনের পর আনলক পর্যায়ে মানুষ আর ঘরে বসে নেই। জীবন জীবিকার সন্ধানে তাকে রাস্তায় বেরোতে হয়েছে তাই সেই সব মানুষকে করোনা থেকে বাঁচানোর জন্য শিক্ষক অশোক চক্রবর্তী  সচেতনতার জন্য রাস্তায় নামলেন।

মেমারি বামুনপাড়া মোড় টেলিফোন এক্সচেঞ্জ চত্বরের কাছে সাধারণ মানুষ, পথ চলতি মানুষ, ভ্যান চালক, টোটো চালকদের সচেতন করতে প্রায় ২০০ জনকে মাস্ক, সাবান , স্যানিটাইজার প্রদান করলেন এবং স্বাস্থ্যবিধি মেনে সকল কাজকর্ম করার সুশিক্ষা দিলেন। পথচলতি মানুষেরা বাধ্য ছাত্রের মতো শিক্ষক অশোক চক্রবর্তীর কথা শুনলেনও।

আজকের এই সচেতনতামূলক কর্মকান্ডে শুধুমাত্র শিক্ষক অশোক চক্রবর্তীই নন তার সাথে সহযোগিতা করেছেন তরা গুনমুগ্ধ ছাত্রবৃন্দ।

প্রসঙ্গগত উল্লেখ্য লকডাউন চলাকালীন মেমারি থানার অন্তর্গত শুড়েদূর্গাপুরের মোহিনী মোহন বসু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও টিচার্স ইনোভেটিভ অ্যাওয়ার্ড প্রাপ্ত অশোক চক্রবর্তী ছাত্র ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে শিক্ষাদান করেছিলেন।

আরও পড়ুন- বিশ্বজুড়ে অতিমারী শিক্ষক আজ বাড়ি বাড়িঃ মেমারির শিক্ষক অশোক চক্রবর্তী

 

Related posts

শুভেন্দু অধিকারী না মুকুল রায় কে হবেন বিরোধী দলনেতা?

E Zero Point

অতিবৃষ্টি ও নদীর বাঁধ ভাঙনে প্লাবিত দুই বর্ধমানের বিস্তীর্ণ এলাকা

E Zero Point

পুলিশের মানবিক উদ্যোগে মানসিক ভারসাম্যহীন আদিবাসী যুবক ফিরে গেল বাড়িতে

E Zero Point

মতামত দিন