06/05/2024 : 11:15 AM
আমার দেশ

ভারতে দৈনিক আরোগ্য লাভের ৬০ শতাংশই পাঁচটি রাজ্য থেকে মোট সুস্থতার সংখ্যা প্রায় ৩৫.৫ লক্ষ

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ১১ সেপ্টেম্বর, ২০২০:


ভারতে অধিক সংখ্যায় আরোগ্য লাভের প্রবণতা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় ৭০,৮৮০ জন আরোগ্য লাভ করেছেন। এর মধ্যে কেবল মহারাষ্ট্র থেকেই সুস্থ হয়েছেন ১৪ হাজারের বেশি এবং অন্ধ্রপ্রদেশ থেকে সুস্থ হয়েছেন ১০ হাজারের বেশি।

সুস্থতার সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় ভারতে আরোগ্য লাভের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫ লক্ষ ৪২ হাজার ৬৬৩ এবং সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৭.৬৫ শতাংশ।

দেশে দৈনিক ভিত্তিতে সুস্থতার ৬০ শতাংশই পাঁচটি রাজ্য থেকে। এই রাজ্যগুলি হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক ও উত্তরপ্রদেশ।

এদিকে দেশে গত ২৪ ঘন্টায় ৯৬.৫৫১ জনের নতুন করে করোনায় সংক্রমিত হওয়ার খবর মিলেছে। নতুন করে আক্রান্তদের মধ্যে মহারাষ্ট্র থেকে আক্রান্ত হয়েছেন ২৩ হাজারের বেশি এবং অন্ধ্রপ্রদেশ থেকে ১০ হাজারের বেশি।

নতুন করে আক্রান্তদের মধ্যে প্রায় ৫৭ শতাংশই পাঁচটি রাজ্য থেকে। যে পাঁচটি রাজ্য থেকে দৈনিক ভিত্তিতে ৬০ শতাংশের বেশি আরোগ্য লাভ করেছেন, সেই রাজ্যগুলি থেকেই আবার নতুন করে ৫৭ শতাংশ আক্রান্তের খবর মিলেছে।

দেশে আজ পর্যন্ত নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৪৩ হাজার ৪৮০।

নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের দিক থেকে মহারাষ্ট্র রাজ্যগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে। এই রাজ্য থেকে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬০ হাজারের বেশি। এরপর রয়েছে কর্ণাটক, যেখানে নিশ্চিতভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষের বেশি মানুষ।

নিশ্চিতভাবে কারোনায় আক্রান্তের প্রায় ৭৪ শতাংশই সর্বাধিক করোনায় প্রভাবিত নয়টি রাজ্য থেকে। নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের ৪৮ শতাংশেরও বেশি ঘটনা ঘটেছে মহারাষ্ট্র, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশ থেকে।

দেশে গত ২৪ ঘন্টায় আরও ১,২০৯ জনের করোনায় মৃত্যুর খবর মিলেছে। এর মধ্যে ৪৯৫ জন মহারাষ্ট্রের, ১২৯ জন কর্ণাটকের এবং ৯৪ জন উত্তরপ্রদেশ থেকে রয়েছেন।

Related posts

মে দিবসঃ ভারতের শ্রমজীবী পরিস্থিতি – শ্রমিকরা নিজেই কতটা ওয়াকিবহাল

E Zero Point

১লা জুলাই থেকে আনলক-২ শুরুঃ দেখে নিন স্বরাষ্ট্রমন্ত্রকের নতুন নির্দেশাবলী

E Zero Point

ইলেক্ট্রিক যানবাহনের ব্যবহার বাড়াতে ৬৭০টি নতুন ইলেক্ট্রিক বাস পথে নামবে

E Zero Point

মতামত দিন