24/04/2024 : 1:15 PM
আমার দেশ

পরপর ৩টি বিস্ফোরণ! ঝলসে গেল সুরতের ওএনজিসির প্ল্যান্ট

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, গুজরাত,  ২৪ সেপ্টেম্বর, ২০২০:


গভীর রাতে পরপর তিনটি বিস্ফোরণে কেঁপে উঠল ওএনজিসি। তার কিছুক্ষণ পরই আগুন লাগল গুজরাতের সুরতের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন প্ল্যান্টে। ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

সুরতের কালেক্টর তরফে জানা গিয়েছে, গতকাল রাত ৩:০৫ মিনিট নাগাদ ওএনজিসির হাজিরা প্ল্যান্টে পরপর ৩টি বিস্ফোরণ ঘটে। এর ফলেই আগুন ধরে যায়। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৭ টি ইঞ্জিন ও দমকলকর্মীরা। ওই প্ল্যান্টের কাছাকাছি বসবাসকারী এক ব্যক্তি জানান, প্রথমে ওএনজিসি প্ল্যান্ট এলাকা থেকে রহস্যজনক শব্দ শোনা যায়, এরপর সামান্য কম্পন অনুভুত হয়। কিছুক্ষণ পরেই ওই প্ল্যান্টে আগুনের লেলিহান শিখা দেখা যায়। এই ঘটনায় স্বাভাবিক ভাবেই ভীত ও আতঙ্কিত হয়ে পড়েন প্ল্যান্টের আশপাশের স্থানীয় বাসিন্দারা। তাদের মধ্যে অনেকেই বলেছেন, আগুন এতটাই তীব্র ছিল যে ১৫ থেকে ২০ কিলোমিটার দূরেও তার আভাস পাওয়া যাচ্ছিল। বিস্ফোরণের শব্দও ততটাই তীব্র ছিল।

সুরতের কালেক্টর পড়ে বলেছেন, ‘প্ল্যান্টের ভিতরে জ্বলতে থাকা আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে যারফলে প্ল্যান্ট ও আশপাশের এলাকায় স্বস্তি মিলেছে।’ কিন্তু ঠিক কী কারণে আগুন লেগেছে বা বিস্ফোরণ কেনই বা ঘটল, তার প্রকৃত কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। ওএনজিসি’র তরফে টুইট করে জানানো হয়েছে, ‘আজ ভোর রাতে সুরাতের হাজিরা গ্যাস প্রক্রিয়াকরণ প্ল্যান্টে আগুন লেগেছিল। বর্তমানে সেই আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনায় কেউ আহতও হননি।’

Related posts

ভারত-বাংলাদেশ রেলপথে আবারও মালবাহী গাড়ী চলাচল শুরু

E Zero Point

ব্যবসা এবং অর্থনীতিতে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সাহায্য করবে আরোগ্য সেতু অ্যাপ

E Zero Point

ভারত-চিন সংঘর্ষে ৩ ভারতীয় সেনা শহীদ হলেন লাদাখে

E Zero Point

মতামত দিন