02/05/2024 : 12:53 PM
দুর্গাপুজো সংবাদ

দুর্গাপুজোয় মহিলা ঢাকি শিল্পীদের পাশে রাজ্য সরকার

জিরো পয়েন্ট নিউজ – কমল বড়া, মন্তেশ্বর, ৮ অক্টোবর, ২০২০:


আসন্ন দুর্গা পুজোর সময় সকল ঢাকি শিল্পীরা বিভিন্ন জায়গায় পুজো প্যান্ডেলে ঢাক বাজাতে যেতে চাইলে, তাদের যাতায়াতের জন্য খরচ রাজ্য সরকার বহন করবে। যাতায়াতের গাড়ির ব্যবস্থা করে দেবেন। যেহেতু এখনো ট্রেন চলাচল করছে না, ঢাকিদের যাতায়াতের সমস‍্যার কথা ভেবে রাজ্য সরকারের পক্ষ থেকে এই উদ‍্যোগ নেওয়া হয়েছে।

পুজোর সময় যেসকল ঢাকি বাহিরে যেতে চান তাদের খোঁজ করে লিস্ট বানানোর দায়িত্ব বিডিও।  ইচ্ছুক ঢাকিরা তাদের এলাকার বিডিও কাছে আবেদন করতে পারবেন। সেইমতো বিডিও নামের তালিকা তৈরি করবেন।

প্রসঙ্গগত উল্লেখ্য মন্তেশ্বর ব্লক অফিসে বিবেকানন্দ মিটিং হলে মন্তেশ্বর ব্লকের মহিলা ঢাকি শিল্পীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হলো। মহিলা ঢাকি শিল্পীরা তথ্য সংস্কৃতি আধিকারিকের কাছে আবেদন জানায় তাদেরকে লোকশিল্প প্রসার প্রকল্পে নাম তালিকাভুক্ত করার জন্য। আধিকারিক এর বক্তব্য অনুযায়ী ২০১০ সালে লোকশিল্প প্রসার প্রকল্পে নাম নথিভুক্ত করা কাজ হয়েছিল বর্তমানে বেশ কিছুদিন সেই নথিভুক্তর কাজ বন্ধ আছে। পরবর্তীকালে এই সকল মহিলা ঢাকি শিল্পীদের তথ্য সংস্কৃতি প্রসার প্রকল্পে নাম নথিভুক্ত করার আশ্বাস দেন।

বর্তমানে মন্তেশ্বর ব্লকের দুটি অঞ্চলে মহিলা ঢাকি শিল্পীদের নিয়ে ২০১০ সালের পরে এই শিল্পী সংগঠন তৈরি হয়। তার জন‍্য এই মহিলা ঢাকি শিল্পীদের নাম নথিভুক্ত হয়নি জানালেন তথ্য সংস্কৃতি দপ্তরের আধিকারিক। এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন মন্তেশ্বর ব্লক অফিসের বিডিও, জয়েন্ট বিডিও, তথ্য সংস্কৃতি দপ্তর আধিকারিক ও মন্তেশ্বর ব্লকের মহিলা ঢাকি শিল্পী সহ অন্যান্য ঢাকি শিল্পীরা।

Related posts

মেমারির দুর্গাপুজোয় মাস্ক বাধ্যতামূলকঃ উদ্যোক্তাদের জন্য সিঙ্গেল উইন্ডো পরিষেবা

E Zero Point

অনাথ শিশুদের নিয়ে দুর্গাপুজো মন্ত্রী স্বপন দেবনাথের

E Zero Point

মালদা শহরের প্রাণকেন্দ্রে কুড়ি ফুট উচ্চতার দুর্গা প্রতিমা

E Zero Point

মতামত দিন